Type Here to Get Search Results !

মুখ্যমন্ত্রীর হাত ধরে রাজ্যে বেসরকারি বিমান সংস্থা আকাশা এয়ারের বিমান পরিষেবার সূচনা ঃ ত্রিপুরা

নিজস্ব প্রতিনিধি,আগরতলা,আরশিকথাঃ


রাজ্যে বেসরকারি বিমান সংস্থা আকাশা এয়ারের বিমান পরিষেবার শুক্রবার আনুষ্ঠানিক উদ্বোধন করেন মুখ্যমন্ত্রী প্রফেসর ডাঃ মানিক সাহা। মহারাজা বীর বিক্রম বিমানবন্দরে এ উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে রাজ্যের পরিবহনমন্ত্রী প্রণজিৎ সিংহ রায়, এয়ারপোর্ট ডিরেক্টর কে সি মিনা এবং আকাশা এয়ারের সিএমও বেলসন কৌটিনহো উপস্থিত ছিলেন।



আকাশা এয়ারের ১৮৯ আসন বিশিষ্ট বিমানটি প্রতিদিন ব্যাঙ্গালুরু থেকে যাত্রা শুরু করে গুয়াহাটি হয়ে আগরতলায় পৌঁছবে এবং আগরতলা থেকে সরাসরি ব্যাঙ্গালুরু যাবে।
অনুষ্ঠানে ভাষণ রাখতে গিয়ে মুখ্যমন্ত্রী ডাঃ মানিক সাহা বলেন, রাজ্যের বিমান পরিষেবার সঙ্গে আকাশা এয়ার যুক্ত হওয়ার ফলে রাজ্যের ছাত্রছাত্রী ও তাদের অভিভাবকগণ, সাধারণ যাত্রী সহ ব্যবসায়ীগণ দারুণ উপকৃত হবেন। এজন্য আকাশা এয়ার কর্তৃপক্ষকে অভিনন্দন জানান মুখ্যমন্ত্রী।
মুখ্যমন্ত্রী বলেন, মহারাজা বীর বিক্রম বিমানবন্দরটি আগে সিঙ্গারবিল বিমানবন্দর নামে পরিচিত ছিল। সে সময় বিমানবন্দরে নিরাপত্তারও তেমন বহর ছিলনা। কিন্তু বর্তমানে রাজ্যের বিমান পরিষেবায় ব্যাপক পরিবর্তন হয়েছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আন্তরিক প্রচেষ্টার ফলেই এটা সম্ভব হয়েছে। মুখ্যমন্ত্রী বলেন, দেশের বর্তমান প্রধানমন্ত্রীর নেতৃত্বে ২০১৪ সালে কেন্দ্রীয় সরকার গঠিত হওয়ার পর ত্রিপুরা সহ উত্তর-পূর্বাঞ্চলে রেল, সড়ক ও বিমান পরিষেবার ব্যাপক উন্নয়ন সাধিত হয়েছে। কিন্তু বিগতদিনে বিমান যোগাযোগের ক্ষেত্রে রাজ্য উপেক্ষিত ছিল। বর্তমানে রাজ্যে বিমান যোগাযোগ ব্যবস্থার উন্নতির সুফল পাচ্ছেন রাজ্যের জনগণ। রাজ্যের মানুষ এখন সরাসরি দেশের প্রধান প্রধান শহরগুলিতে দ্রুত পৌঁছুতে পারছেন।

রাজ্যের জনগণের স্বার্থে বিমান ভাড়া যাতে নাগালের মধ্যে রাখা যায় সে বিষয়ে আকাশা এয়ার কর্তৃপক্ষের প্রতি অনুরোধ জানান অনুষ্ঠানে পরিবহনমন্ত্রী প্রণজিৎ সিংহ রায় বলেন, বর্তমানে রাজ্যে বিমান যোগাযোগ ব্যবস্থার অনেক উন্নতি হয়েছে। মহারাজা বীর বিক্রম বিমানবন্দর থেকে এখন প্রতিদিন ২০টি বিমান উঠা নামা করে। তিনি বলেন, পর্যটনের ক্ষেত্রে রাজ্য এখন ক্রমশ এগিয়ে চলছে। দেশ-বিদেশ থেকে প্রতিদিন বহু পর্যটক রাজ্যে আসছেন। এক্ষেত্রে আকাশা এয়ার সঠিক সময়েই তাদের পরিষেবা শুরু করেছে। আগরতলা-দিল্লী রুটে বিমানযাত্রীর চাহিদার প্রতি লক্ষ্য রেখে আকাশা এয়ার যাতে ঐ রুটে আরও একটি বিমান চালু করে সে বিষয়ে আকাশা এয়ার কর্তৃপক্ষের প্রতি অনুরোধ জানান পরিবহনমন্ত্রী।


অনুষ্ঠানে স্বাগত ভাষণ দেন আকাশা এয়ারের সি এম ও বেলসন কৌটিনহো। অনুষ্ঠানে আকাশা এয়ারের প্রথম বিমান পরিষেবার যাত্রী পঙ্কজ দে'র হাতে বোর্ডিং পাস তুলে দেন মুখ্যমন্ত্রী।


আরশিকথা ত্রিপুরা সংবাদ


ছবিঃ সুমিত কুমার সিংহ

২১শে অক্টোবর ২০২২
 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.