Type Here to Get Search Results !

টোকিওতে বাংলাদেশীদের উদ্যোগে বড়দিন উদযাপন

জাপান ডেস্ক, আরশিকথাঃ


গত ২৫ ডিসেম্বর ২০২২, রবিবার ছিল খ্রিষ্টান ধর্মের প্রবর্তক যিশু খ্রিষ্টের জন্মোৎসব বা বড়দিন। সারা পৃথিবীর খ্রিষ্ট ধর্মে বিশ্বাসীরা দিবসটি অনেক গুরুত্বের সাথে জাঁকজমকপূর্ণ পরিবেশে উদযাপন করে। 

জাপানে বসবাসকারী বাংলাদেশীরাও বেশ জাঁকজমকপূর্ণ পরিবেশে যীশু খ্রিষ্টের এই জন্মোৎসব, বড়দিন উদযাপন করে।

জাপানে প্রথম অনলাইন বাংলা নিউজ পোর্টাল বিবেকবার্তা-র ব্যানারে সম্পাদক পি আর প্ল্যাসিড বড়দিন উদযাপনের উদ্যোগ নিলে দল মত নির্বিশেষে সকল সম্প্রদায়ের লোকদের অংশগ্রহণে বড়দিনের অনুষ্ঠান সুন্দর ও সফল ভাবে অনুষ্ঠিত হয়।অনুষ্ঠান সঞ্চালন করেন খোকন কুমার নন্দী ও আদিতা হালিমা হক।

বড়দিনের পুরো অনুষ্ঠানটি তিনটি পর্বে ভাগ করা হয়। শুরুতে ছিল বক্তব্য। এতে বক্তব্য রাখেন বিবেকবার্তার পৃষ্ঠপোষক ডাঃ আবদুল্লাহ আল মাসুদ খান টুটুল, মাদল এর প্রধান ও খুলনা সোসাইটি জাপান এর তফসির আহমেদ তুহিন, বীর মুক্তিযোদ্ধা অজিত কুমার বড়ুয়া, তাপস বড়ুয়া, মোঃ আবদুল হালিম, ইয়ামাগুচি চন্দন, রেজাউল করিম রেজা, মনি এমদাদ, মোঃ জসিম উদ্দিন, রীনা নিশিওকা, ইভান রোজারিও, রাজীব মোহাম্মদ ইউনুস, শুরুভী ফারজানা আক্তার, পপি ঘোষ, মাসুম জাকির প্রমুখ।

অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে ছিলো আনুষ্ঠানিক ভাবে কেক কাটা - কেক বিতরণ, সাদা - লাল ওয়াইনের বোতল খোলা এবং বিতরণ। পাশাপাশি অনুষ্ঠানকে দেশীয় আমেজ দিতে পাটিসাপটা পিঠা বিতরণ করা হয়। অতিথি আপ্যায়নে ছিলেন সুবর্ণা মিত্র নন্দী ও শুরুভী ফারজানা আক্তার। 

সবশেষে ছিল মাদল সাংস্কৃতিক দলের সহযোগিতায় সঙ্গীত পরিবেশন। সঙ্গীত পরিবেশনে যন্ত্রে সহযোগিতা করেন আহমেদ সাইমন এবং তার সহযোগীরা। এছাড়া নিজে বাদ্য বাজিয়ে সঙ্গীত পরিবেশন করে শিশু শিল্পী তনুতা ঘোষ। পুরো অনুষ্ঠানটি ছিল উপভোগ করার মতো।


আরশিকথা দেশ-বিদেশ

২৮ ডিসেম্বর ২০২২

 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.