Type Here to Get Search Results !

মুখ্যমন্ত্রীর হাত ধরে খুব শীঘ্রই উদ্বোধন হচ্ছে আগরতলার একমাত্র সায়েন্স সিটি : উপমুখ্যমন্ত্রী

নিজস্ব প্রতিনিধি,আগরতলা,আরশিকথাঃ


খুব শীঘ্রই মুখ্যমন্ত্রী প্রফেসর ডাঃ মানিক সাহা'র হাত ধরে উদ্বোধন হতে চলেছে রাজ্যের একমাত্র সায়েন্স সিটি। জানালেন উপমুখ্যমন্ত্রী তথা বিজ্ঞান ও প্রযুক্তি দপ্তরের ভারপ্রাপ্ত মন্ত্রী যীষ্ণু দেববর্মন।

মঙ্গলবার এক সাক্ষাৎকারে সাংবাদিকদের প্রশ্নের উত্তর দিতে গিয়ে উপমুখ্যমন্ত্রী বলেন, বিগত সরকারের উদাসীনতার কারণে থমকে পড়েছিল বাধারঘাটস্থিত সায়েন্স সিটি'র সায়েন্স সিটির কাজ। সাংবাদিকদের মুখোমুখি হয়ে উপমুখ্যমন্ত্রী জানান সায়েন্স সিটি'র কাজ প্রায় শেষের পথে। কিছু কাজ বাকি থাকলেও বর্তমানে সায়েন্স সিটি'র সিংহভাগ কাজই সম্পন্ন হয়ে গেছে।
উপমুখ্যমন্ত্রী শ্রী দেববর্মা বলেন,বিগত সরকারের আমলে সায়েন্স সিটির কাজ মাঝপথেই বন্ধ হয়ে গিয়েছিল। আমি বিজ্ঞান ও প্রযুক্তি দপ্তরের দায়িত্ব পেয়েছি অনেক পরে। একজন মন্ত্রী চলে যাওয়ার পর আমি এই দপ্তরের দায়িত্বভার গ্রহণ করি।আমরা যখন কাজ শুরু করি তখন ভবন তৈরির কাজ মাত্র ৩০ শতাংশ সম্পন্ন হয়েছিল।সায়েন্স সিটি'র জন্য কোনো অর্থই বরাদ্দ ছিল না। আমরা এই সায়েন্স সিটি'র জন্য অর্থ সংগ্রহ করে নিয়ে এসে ফের কাজ শুরু করি।
তিনি বলেন, সম্প্রতি আমি সায়েন্স সিটির কাজ ঘুরে দেখেছি। সেখানে অন্তত তিনটি গ্যালারি যে কোনো সময়েই উদ্বোধন করা যাবে। উল্লেখ্য, বাধারঘাটস্থিত সায়েন্স সিটিতে একটি থ্রিডি প্লানেটরিয়াম, ট্রেডার,সাইন্স ফর ফান প্রভৃতি রয়েছে।


আরশিকথা ত্রিপুরা সংবাদ


ছবিঃ সুমিত কুমার সিংহ

২০ ডিসেম্বর ২০২২
 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.