Type Here to Get Search Results !

২৩ ডিসেম্বর 'খেলো ত্রিপুরা সুস্থ ত্রিপুরা'র সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশ নেবেন সোনু নিগম : ক্রীড়ামন্ত্রী

নিজস্ব প্রতিনিধি,আগরতলা,আরশিকথাঃ


আগামী ২৩ ডিসেম্বর আগরতলা স্বামী বিবেকানন্দ ময়দানে ‘খেলো ত্রিপুরা সুস্থ ত্রিপুরা' কর্মসূচির রাজ্যভিত্তিক অনুষ্ঠান উদযাপন করা হবে। রাজ্যভিত্তিক অনুষ্ঠান উপলক্ষে আয়োজিত সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশ নেবেন দেশের প্রখ্যাত সঙ্গীত শিল্পী সোনু নিগম। এই বিষয়ে শিল্পীকে যুব বিষয়ক ও ক্রীড়া দপ্তরের পক্ষ থেকে আমন্ত্রণ জানানো হয়েছে। সোমবার সচিবালয়ে এক সাংবাদিক সম্মেলনে যুব বিষয়ক ও ক্রীড়া দপ্তরের এই কর্মসূচি সম্পর্কে জানাতে গিয়ে ক্রীড়ামন্ত্রী সুশান্ত চৌধুরী একথা জানান।

তিনি জানান, গত এক মাস ধরে সারা রাজ্যব্যাপী বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে ‘খেলো ত্রিপুরা সুস্থ ত্রিপুরা' কর্মসূচি পালন করা হচ্ছে। রাজ্যের যুবকযুবতীদের মধ্যে শারীরিক ও মানসিক বিকাশ ঘটানোর পাশাপাশি খেলাধূলা ও সংস্কৃতি চর্চার প্রতি আগ্রহ বাড়িয়ে নেশার বিরুদ্ধে সচেতনতা গড়ে তোলাই এই কর্মসূচির মুখ্য উদ্দেশ্য। সাংবাদিক সম্মেলনে যুব বিষয়ক ও ক্রীড়া মন্ত্রী আরও জানান, এই কর্মসূচির অঙ্গ হিসেবে সারা রাজ্যে এক হাজার পাঁচশটি ক্লাবকে খেলার সামগ্রী বিনামূল্যে বিতরণ করা হবে। ২৩ ডিসেম্বর রাজ্যভিত্তিক অনুষ্ঠানে আগরতলা ও আগরতলা সংলগ্ন কয়েকটি ক্লাবকে খেলার সামগ্রী বিতরণ করা হবে। পরবর্তী সময় ধাপে ধাপে বিভিন্ন জেলার ক্লাবগুলিকেও খেলার সামগ্রী বিতরণ করা হবে। তিনি জানান, এছাড়াও 'খেলো ত্রিপুরা সুস্থ ত্রিপুরা'র অঙ্গ হিসেবে বিভিন্ন সাংস্কৃতিক কর্মসূচিরও উদ্যোগ নেওয়া হয়েছে। রাজ্যের জনজাতি অংশের ছেলেমেয়েরা সহ স্থানীয় শিল্পীদের দ্বারাও বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠান সেদিন অনুষ্ঠিত হবে। ভারতের বিখ্যাত সঙ্গীত শিল্পী সোনু নিগমও সেদিন রাতে স্বামী বিবেকানন্দ ময়দানে উপস্থিত থাকবেন। এই বিষয়ে শিল্পীর সঙ্গে কথাবার্তাও হয়েছে।
ক্রীড়ামন্ত্রী জানান, এছাড়াও একটি ড্রোন প্রদর্শনীরও ব্যবস্থা করা হয়েছে। যেখানে ভারতের বিভিন্ন আইআইআইটি উত্তীর্ণ মেধাবী ছেলেমেয়েরা উপস্থিত থাকবেন। ক্রীড়া মন্ত্রী জানান, ক্রীড়া দপ্তরের উদ্যোগে ঐদিন উমাকান্ত ময়দান থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের হবে। যেখানে ক্রীড়া ব্যক্তি থেকে শুরু করে সমাজের সকল অংশের নাগরিকরা উপস্থিত থাকবেন। শোভাযাত্রাটি উমাকান্ত ময়দান থেকে বিকাল তিনটায় শুরু হয়ে স্বামী বিবেকানন্দ ময়দানে এসে সমাপ্ত হবে। তিনি জানান, অনুষ্ঠানে প্রবেশ করার জন্য পাসের ব্যবস্থা থাকবে। সাংবাদিক সম্মেলনে যুব বিষয়ক ও ক্রীড়া দপ্তরের অধিকর্তা সুবিকাশ দেববর্মা উপস্থিত থেকে আলোচনায় অংশগ্রহণ করেন।


আরশিকথা ত্রিপুরা সংবাদ


ছবিঃ সুমিত কুমার সিংহ

১৯ ডিসেম্বর ২০২২

 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.