Type Here to Get Search Results !

মানবতা হচ্ছে মানুষের সবচেয়ে বড় ধর্মঃ বড়দিনে মরিয়মনগর গির্জায় মুখ্যমন্ত্রী

নিজস্ব প্রতিনিধি,আগরতলা,আরশিকথাঃ


মানবতা হচ্ছে মানুষের সবচেয়ে বড় ধর্ম। রক্তের যেমন কোন ধর্ম নেই। জলেরও তেমনি কোন ধর্ম হয় না। ডাক্তারের কাছে আসা রোগীরও কোন ধর্ম হয় না। তেমনি মানুষের মতাদর্শ ভিন্ন হতে পারে কিন্তু ঈশ্বর এক। মানবতা হচ্ছে মানুষের প্রধান ধর্ম। রবিবার মরিয়মনগর গির্জায় বড়দিন উপলক্ষ্যে কেক কাটার অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে মুখ্যমন্ত্রী ডাঃ মানিক সাহা একথা বলেন।


তিনি বলেন, বড়দিনের এই উৎসব শুধুমাত্র খ্রিষ্টান ধর্মাবলম্বীদের মধ্যেই সীমাবদ্ধ নয়। সব ধর্মের মানুষ সকলে মিলে এই উৎসব আয়োজন করে থাকে।
অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী আরও বলেন, রাজ্যের বর্তমান সরকার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সবকা সাথ, সবকা বিশ্বাস, সবকা বিকাশ এবং সবকা প্রয়াস এই মন্ত্রেই সকল ধর্ম-বর্ণের মানুষকে নিয়ে এগিয়ে চলছে।
মুখ্যমন্ত্রী এই উৎসবের মাধ্যমে রাজ্যের জাতি জনজাতিদের মধ্যে ঐক্যের বন্ধন আরও সুদৃঢ় হবে বলে আশা ব্যক্ত করেন। মুখ্যমন্ত্রী এই শুভ দিনে সবাই মিলে দেশ তথা রাজ্যকে আরও এগিয়ে নিয়ে যাওয়ার আহ্বান রাখেন।



অনুষ্ঠানে বিধানসভার অধ্যক্ষ রতন চক্রবর্তী মরিয়মনগরে বড়দিনের উৎসব এবং মেলাকে সুষ্ঠভাবে সম্পন্ন করার জন্য সকলের সহযোগিতা কামনা করেন। তিনি যুব সমাজকে শৃঙ্খলা মেনে এই উৎসবকে শান্তিপূর্ণভাবে সম্পন্ন করার জন্য এগিয়ে আসার আহ্বান জানান। তিনি বলেন, বড়দিনের এই উৎসব শুধুমাত্র খ্রীষ্টান ধর্মাবলম্বীদের জন্য নয়, আজ এই উৎসব সবধর্মের মিলন মেলায় পরিণত হয়েছে।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পশ্চিম ত্রিপুরা জেলার জেলাশাসক ও সমাহর্তা দেবপ্রিয় বর্ধন। স্বাগত বক্তব্য রাখেন মরিয়মনগর চার্চের প্রিন্সিপাল ফাদার লিনস বেবি। ধন্যবাদসূচক বক্তব্য রাখেন সমাজসেবী ড. হেলেন ক্যারল ডিসুজা।


আরশিকথা ত্রিপুরা সংবাদ


ছবিঃ সুমিত কুমার সিংহ

২৫ ডিসেম্বর ২০২২
 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.