Type Here to Get Search Results !

জন ঔষধি দিবস পালিত

নিজস্ব প্রতিনিধি,আগরতলা,আরশিকথাঃ


শুধু সরকারি হাসপাতালেই নয়। জেনারিক মেডিসিন যেন প্রাইভেট চেম্বারেও প্রেসক্রাইব করেন চিকিৎসকরা। সে বিষয়ে আবেদন জানান মুখ্যমন্ত্রী ডাঃ মানিক সাহা।


মঙ্গলবার রাজধানীর অরুন্ধতীনগরে ঋষি অরবিন্দ হেলথ এন্ড ওয়েলনেস সেন্টারে জনঔষধি দিবস উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির ভাষণে এই আহ্বান রাখেন মুখ্যমন্ত্রী। নির্দিষ্ট রোগের নির্দিষ্ট উপাদান ভিত্তিক ওষুধের উপর জোর দিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তারই অঙ্গ হিসেবে দেশে জেনেরিক মেডিসিনের প্রচলন শুরু করা হয়। এই ওষুধের ফলে নির্দিষ্ট রোগের ক্ষেত্রে নির্দিষ্ট ওষুধটি ব্যবহার করা হয়। এই  অষুধের দাম অনেকটাই কম।


দেশের বিভিন্ন সরকারি হাসপাতালে জনঔষধি কাউন্টারের মাধ্যমে সেগুলি রোগীদের কাছে সরবরাহ হয়ে থাকে। কিন্তু প্রাইভেট চেম্বারগুলিতে এই ওষুধের ব্যবস্থাপনা তেমনটা করেন না চিকিৎসকেরা। এই অবস্থায় প্রাইভেট চেম্বারেও চিকিৎসকেরা যেন তাদের ব্যবস্থাপনায় জেনেরিক মেডিসিন লিখেন সে আহ্বান জানান মুখ্যমন্ত্রী  ডাঃ মানিক সাহা।
মঙ্গলবার রাজধানীর অরুন্ধতীনগরের ঋষি অরবিন্দ হেলথ এন্ড ওয়েলনেস সেন্টারে জনওষুধি দিবস ২০২৩ অনুষ্ঠানে প্রধান অতিথির ভাষণে এই আবেদন জানান মুখ্যিমন্ত্রী ডা মানিক সাহা। মুখ্যমন্ত্রী জেনেরিক মেডিসিনের প্রচার এবং প্রসারের সংবাদ মাধ্যমের কাছেও  সহযোগিতা চেয়েছেন। উল্লেখ্য  রাজ্যে এই মুহূর্তে ২০ টি জনঔষধি কেন্দ্র রয়েছে।


আরশিকথা ত্রিপুরা সংবাদ


ছবিঃ সুমিত কুমার সিংহ

৭ মার্চ ২০২৩
 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.