Type Here to Get Search Results !

লেবাননেও বিমান হামলা চালাচ্ছে ইসরাইল

নিজস্ব প্রতিনিধি আরশিকথাঃ

ফিলিস্তিনের গাজা উপত্যকার পর এবার লেবাননেও বিমান হামলা শুরু করেছে ইসরাইল। এ হামলার কয়েক ঘণ্টা আগে ইসরাইলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু এক ভিডিও বার্তায় হুঁশিয়ারি দিয়ে বলেন, ‘যেকোনো আগ্রাসনের জন্য শত্রুদের চরম মূল্য দিতে হবে।’

আল-জাজিরার প্রতিবেদনে বলা হয়েছে, গাজার অন্তত পাঁচটি স্থানকে লক্ষ্য করে হামলা চালায় ইসরাইলি বাহিনী। এগুলো হলো: উত্তর গাজার বেইত হেনোন কৃষিজমি, গাজা শহরের দক্ষিণে দুটি এলাকা, গাজা শহরের কাছে আল-জাইতুন এলাকার পূর্বদিকের কৃষিজমি ও দক্ষিণ গাজার খান ইউনিসের পূর্বদিকের একটি এলাকা।
 
বার্তা সংস্থা এএফপি জানায়, ফিলিস্তিনের একটি নিরাপত্তা সূত্র ইঙ্গিত দিয়েছে যে, হামাসের প্রশিক্ষণ কেন্দ্রে হামলা করা হয়েছে। হামলার পর গাজায় বেশ কয়েকটি বিস্ফোরণের শব্দ শোনা যায়। তবে তাৎক্ষণিকভাবে হতাহতের কোনো খবর পাওয়া যায়নি।

চলতি সপ্তাহে জেরুজালেমের আলা-আকসা মসজিদে মুসল্লিদের ওপর ইসরাইলি হামলার প্রেক্ষাপটে বৃহস্পতিবার বিকেলে লেবানন থেকে ইসরাইলের দিকে রকেট হামলা হয়। এ ঘটনায় ২০০৬ সালের লেবানন-ইসরাইল যুদ্ধের পর দুই প্রতিবেশীর মধ্যে সবচেয়ে উত্তেজনাকর পরিস্থিতি তৈরি হয়।এদিকে দক্ষিণ লেবাননভিত্তিক সশস্ত্র গ্রুপ হিজবুল্লাহ জানিয়েছে, তারা আল-আকসায় হামলার প্রেক্ষাপটে ফিলিস্তিনিদের গৃহীত 'সকল পদক্ষেপ’কে স্বাগত জানাবে।


তথ্য ও ছবিঃ সৌজন্যে ইন্টারনেট


আরশিকথা দেশ-বিদেশ

৭ এপ্রিল ২০২৩
 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.