Type Here to Get Search Results !

ফকিরহাটে বসতঘর পুড়ে ছাই, নিঃস্ব দুই পরিবারঃ আরশিকথা বাংলাদেশ

উজ্জ্বল কুমার দাস,বাগেরহাট,আরশিকথাঃ


বাগেরহাটের ফকিরহাট উপজেলার মূলঘরের গোয়ালখালী এলাকায় দু’টি বসতঘরে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। মঙ্গলবার (৪ জুলাই) গভির রাতে বৈদ্যুতিক সর্ট সার্কিটের কারনে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে বলে ভুক্তভোগী পরিবার ও স্থানীয়রা জানান। এতে দুটি পরিবার নিঃস্ব হয়ে গেছে। অগ্নিকান্ডে বসতঘর দুটিসহ সকল আসবাবপত্র পুড়ে ছাই হয়ে গেছে।

ফকিরহাট উপজেলার মূলঘর ইউপি চেয়ারম্যান এ্যাডভোকেট হিটলার গোলদার এ তথ্য নিশ্চিত করেছেন।

তস্থানীয়রা জানায়, উপজেলার গোয়ালখালী এলাকায় দিনমুজুর রনজিৎ মন্ডলের বসতঘর থেকে আগুনের সুত্রপাত হয়। আগুনের লেলিহান শিখা মুহুর্তের মধ্যে চারিদিকে ছড়িয়ে পড়ে। এতে পাশে মনিমোহন মন্ডলের বসতঘরেও আগুন লাগে। এলাকাবাসী আগুন দেখে দ্রুত ঘটনাস্থলে ছুটে আসেন। এসময় পাশের নদী ও পুকুর থেকে পানি এনে প্রায় ৩ ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। এতে রনজিৎ মন্ডলের বসতঘর সহ দুটি ঘর পুড়ে ছাই হয়ে যায়। ঘটনার সময় বাড়িতে কেউ না থাকায় ঘরের কোন মালামাল ও আসবাবপত্র বের করতে পারেনি তারা। ফলে সবকিছু পুড়ে ছাই হয়ে গেছে। দুটি পরিবারের প্রায় ১৫ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে তারা জানান।

স্থানীয় নারী ইউপি সদস্য (সংরক্ষিত) আল্লাদী মন্ডল জানান, ওই এলাকাটি দুর্গম হওয়ায় ফায়ার সার্ভিসের দল পৌছাতে পারিনি। বর্তমানে রনজিৎ মন্ডলের পরিবার সব হারিয়ে অন্য বাড়িতে আশ্রয় নিয়েছে। তাদের পরনের কাপড় ছাড়া সবকিছু পুড়ে গেছে। এ ঘটনায় রনজিৎ মন্ডলের সন্তানদের বইপত্র ও পরীক্ষার সনদ পুড়ে ভস্মিভূত হয়ে গেছে।

মূলঘর ইউপি চেয়ারম্যান এ্যাডভোকেট হিটলার গোলদার বলেন, অগ্নিকান্ডের খবর পেয়ে তিনি ঘটনাস্থল পরিদর্শন করেন। এসময় ওই পরিবারেরর খোজখবর নেন। বৈদ্যুতিক সর্ট সার্কিটের মাধ্যমে এ অগ্নিকান্ড ঘটতে পরে বলে তিনি জানান। তিনি অসহায় পরিবার দু’টিকে সহায়তার আশ্বাস দেন।


আরশিকথা বাংলাদেশ সংবাদ

৪ জুলাই, ২০২৩

 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.