Type Here to Get Search Results !

শাহজালালে ভিভিআইপি চলাচলে আলাদা টার্মিনালের পরিকল্পনাঃ আরশিকথা বাংলাদেশ

নিজস্ব প্রতিনিধি, ঢাকা, আরশিকথাঃ

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ভিভিআইপি চলাচলে এবার আলাদা টার্মিনাল করার পরিকল্পনা নিয়েছে সিভিল অ্যাভিয়েশন। বাস্তবায়ন হলে এয়ারপোর্টে প্রবেশ বা সড়কে আর অনাকাঙ্ক্ষিত যানজটে পড়তে হবে না সাধারণ যাত্রীদের। এ উদ্যোগকে ইতিবাচক ও দূরদর্শী ভাবনার প্রসার বলছেন বিশেষজ্ঞরা।

রাজধানীর মহাসড়ক, হরহামেশাই লেগে যায় যানজট। যেকোনো দিন বা সময় এমন গোলকধাঁধায় পড়ে ঘণ্টার পর ঘণ্টা মূল্যবান সময় অপচয় নিত্যদিনের সঙ্গী নগরবাসীর। তার ওপর যদি থাকে রাষ্ট্রীয় বা বিদেশি গুরুত্বপূর্ণ অতিথিদের চলাচল, যা সাধারণদের পাশাপাশি বিশেষভাবে শাহজালাল বিমানবন্দর যেতে হয় অতিরিক্ত ভোগান্তিতে ফেলে আকাশপথের অনেক যাত্রীকে।
 
নাভিশ্বাস এমন পরিস্থিতির পরিবর্তনে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের অত্যাধুনিক তৃতীয় টার্মিনাল নির্মাণের সঙ্গে নতুন করে পরিকল্পনা নেয়া হয়েছে একটি ভিভিআইপি টার্মিনাল নির্মাণের, যা নির্মাণ করা হবে তৃতীয় টার্মিনালের পশ্চিম পাশে অবস্থিত বঙ্গবন্ধু বিমানবাহিনী ঘাঁটিতে।  

বিমানবন্দরে প্রবেশের জন্য রুট নির্ধারণ করা হয়েছে জাহাঙ্গীর গেট হয়ে ভেতর দিয়ে সোজা বঙ্গবন্ধু বিমানবাহিনী ঘাঁটিস্থল। টার্মিনালটি নির্মাণ করা হলে মহাসড়কে আটকে থেকে নগরবাসীকে আর ভোগান্তিতে পড়তে হবে না বলে মনে করে সিভিল এভিয়েশন।


আরশিকথা বাংলাদেশ সংবাদ


তথ্য ও ছবিঃ সৌজন্যে ইন্টারনেট

১৯শে আগস্ট ২০২৩
 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.