Type Here to Get Search Results !

স্পন্দনের উদ্যোগে দু'দিন ব্যাপী সচেতনতামূলক শিবিরঃ আরশিকথা ত্রিপুরা

নিজস্ব প্রতিনিধি,আগরতলা,আরশিকথাঃ


ত্রিপুরা স্টেট এইডস কন্ট্রোল সোসাইটির সহায়তায় ১৫ ও  ১৬ই সেপ্টেম্বর স্পন্দন সামাজিক সংস্থার উদ্যোগে দুইদিন ব্যাপী সচেতনতা মূলক শিবির অনুষ্ঠিত হয়। মোট পাঁচটি স্কুলে এই সচেতনতামূলক শিবিরের আয়োজন করা হয়েছে। স্কুলগুলি হলো সেন্ট পল'স, এ ডি নগর এইচ এস, বেলাবর এইচ এস, বাধারঘাট এইচ এস এবং আনন্দ বিদ্যানিকেতন স্কুল।



প্রত্যেকটি স্কুলে ২৫০ থেকে ৩০০ জন ছাত্রছাত্রী এই সচেতনতামূলক অনুষ্ঠানে অংশগ্রহণ করে।রাজধানী আগরতলার বিভিন্ন ক্ষেত্রের বিশিষ্টজনেরা এই অনুষ্ঠানে অতিথির আসন অলংকৃত করেন।প্রত্যেক কটি অনুষ্ঠানেই তাদের জীবনের অভিজ্ঞতা সম্পন্ন বক্তব্যে ছাত্রছাত্রীরা অনুপ্রাণিত হয়।
১৬ সেপ্টেম্বর বাধারঘাট এইচ এস স্কুলের অনুষ্ঠানে উদ্বোধনী ভাষণে উদ্যোক্তা সংস্থার সম্পাদিকা ডঃ হৈমন্তী ভট্টাচার্য বলেন, স্পন্দন সামাজিক সংস্থার প্রধান উদ্দেশ্য ও লক্ষ্য সমাজের কল্যাণ। এইচআইভি,এইডস এর মতো মারণ ব্যাধির বিরুদ্ধে লড়াইয়ে সবাইকে সম্মিলিত ভাবে প্রচেষ্টা চালাতে হবে।ত্রিপুরা রাজ্য এক ভয়ংকর পরিস্থিতির মধ্য দিয়ে যাচ্ছে। প্রতিদিন দুজন করে পজিটিভ রোগী ত্রিপুরা রাজ্যে পাওয়া যাচ্ছে। এই পরিস্থিতিতে আমাদের প্রয়োজন গন প্রতিরোধ,গণ লড়াই, ও গণজাগরণ। জীবনকে ভালবাসতে শিখতে হবে। ছাত্র-ছাত্রীদের নিজেকে ভালবাসতে হবে।তাদেরকে নিজেকে ভালো রাখার প্রতিজ্ঞাতে আবদ্ধ করার আহ্বান জানান তিনি।
স্পন্দনের ডাকে সাড়া দিয়ে যারা এই সচেতনতা মূলক শিবিরে অংশগ্রহণ করে মূল্যবান বক্তব্য পেশ করেন ,তাদের মধ্যে উল্লেখযোগ্য কয়েকজন বক্তা হলেন, স্কুল অফ সায়েন্সের চেয়ারম্যান অভিজিৎ ভট্টাচার্য, ডঃ সমরজিৎ ভট্টাচার্য, ডঃ সোহম,শান্তনু চক্রবর্তী, অ্যাডিশনাল এসপি প্রণব দেবনাথ , আরশিকথা বহুমাত্রিক সংবাদ মাধ্যমের প্রধান সম্পাদক শান্তনু শর্মা প্রমুখ।


প্রজাপিতা ব্রহ্মাকুমারীর বেহেন স্মৃতি ও অনামিকা সহ অন্যান্য ভাইরা মেডিটেশনের ক্লাস করিয়ে এদিনের এই সচেতনতা মূলক শিবিরের সমাপ্তি ঘোষনা করেন।এছাড়াও স্পন্দন সদস্যদের অভিনীত এইচআইভি ও ড্রাগস এর উপর নাটক "বিলম্বিত বোধদয়" সবার দৃষ্টি আকর্ষণ করে ও সর্বত্র প্রশংসিত হয়।


আরশিকথা ত্রিপুরা সংবাদ


ছবিঃ নিজস্ব
১৬ই সেপ্টেম্বর ২০২৩

 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.