Type Here to Get Search Results !

ফিলিস্তিনে নিপীড়ন বন্ধে বিশ্ব নেতাদের এক হওয়ার আহ্বান প্রধানমন্ত্রীরঃ আরশিকথা বাংলাদেশ

নিজস্ব প্রতিনিধি,ঢাকা, আরশিকথাঃ 

ফিলিস্তিনিদের ওপর ইসরাইলের নিপীড়ন বন্ধে বিশ্ব নেতাদের এক হওয়ার আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, যুদ্ধ-অস্ত্রের খেলা বন্ধ না হলে অবিরাম কষ্ট পাবে সাধারণ মানুষ।

বৃহস্পতিবার (১২ অক্টোবর) বিকেলে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ‘লেদার ফুটওয়্যার অ্যান্ড লেদার গুডস ইন্টারন্যাশনাল সোর্সিং শো-২০২৩’ উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, এক যুদ্ধ থামতে না থামতেই ইসরাইল আবার ফিলিস্তিনিদের ওপর হামলা শুরু করেছে। এরইমধ্যে ফিলিস্তিনের অনেক জায়গা দখল করেছে ইসরাইল। আর এখন তো ফিলিস্তিন একটি অবরুদ্ধ উপত্যকায় পরিণত হয়েছে। আন্তর্জাতিক সম্প্রদায়কে এ অত্যাচার বন্ধে পদক্ষেপ নিতে আহ্বান জানিয়ে শেখ হাসিনা বলেন, ‘এ যুদ্ধ আর অস্ত্রের খেলা বন্ধ করতে না পারলে সাধারণ মানুষ বেশি কষ্ট ভোগ করছে। এ কষ্ট যেন সাধারণ মানুষ না পায় সেটি আমরা চাই। আমরা শান্তি চাই।’

বাংলাদেশের পররাষ্ট্র নীতি ‘সবার সঙ্গে বন্ধুত্ব, কারও সঙ্গে বৈরিতা নয়’ উল্লেখ করে শেখ হাসিনা বলেন, আমরা চাই বিশ্বে শান্তি বজায় থাকুক। এ ধরনের যুদ্ধের পরিস্থিতি যেন না হয়। দ্রুত এ ব্যাপারে পদক্ষেপ নিতে হবে।

অনুষ্ঠানে চামড়া শিল্পকে আরও লাভজনক করতে আমলাতান্ত্রিক জটিলতা কাটিয়ে সংশ্লিষ্টদের আন্তরিক হওয়ার আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, বড় শিল্প প্রতিষ্ঠানগুলো প্রজেক্টে উল্লেখ থাকা সাপেক্ষে নিজেরাই চামড়া প্রসেস করে রফতানি করতে পারবে। এ ক্ষেত্রে কোনো সমস্যা হবে না। আর ছোট শিল্প প্রতিষ্ঠানগুলোর জন্য একটা কেন্দ্র দরকার। সেটাকে আরও আধুনিকায়ন করা, উন্নত করা, মানসম্পন্ন করতে হবে। এ ব্যাপারে সরকার চেষ্টা করে যাচ্ছে।এসময় অঞ্চলভিত্তিক ট্যানারি শিল্প তৈরির পরিকল্পনার কথা জানিয়ে প্রধানমন্ত্রী চামড়া শিল্প উন্নয়ন কর্তৃপক্ষ তৈরির আশাবাদ প্রকাশ করেন। এই আয়োজনের মধ্য দিয়ে এই খাতে দেশি বিদেশি বিনিয়োগ আকৃষ্ট হবে বলেও প্রত্যাশা করেন তিনি।

অনুষ্ঠানে দেশকে এগিয়ে নিতে লাল ফিতার দৌরাত্ম্য কমানোর কথা জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।উদ্বোধনী অনুষ্ঠানের শেষপর্যায়ে এসে কৃত্রিম বুদ্ধিমত্তা অপরাজিতার সঙ্গে কথা বলেন প্রধামন্ত্রী।


আরশিকথা বাংলাদেশ সংবাদ



ছবি ও তথ্যঃ সংগৃহীত

১৩ অক্টোবর ২০২৩
 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.