Type Here to Get Search Results !

জাতির শ্রেষ্ঠ মেধাবীদের স্মরণ করছে বাঙালিঃ আরশিকথা বাংলাদেশ

নিজস্ব প্রতিনিধি,ঢাকা,আরশিকথাঃ

শহীদ বুদ্ধিজীবী দিবসে জাতীয় মর্যাদা আর শ্রদ্ধায় নত হয়ে জাতির শ্রেষ্ঠ মেধাবীদের স্মরণ করছে বাঙালি। সকালে রাজধানীর মিরপুরে শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে শহীদ বেদিতে রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা ফুল দিয়ে শ্রদ্ধা জানানোর পর শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধ প্রাঙ্গণ উন্মুক্ত করে দেয়া হয় সর্বসাধারণের জন্য। এরপর শ্রদ্ধা জানানোর মিছিলে ঢল নামে সব শ্রেণি-পেশা-বয়সী মানুষের।

জ্ঞান-মেধার আলোবর্তিকা অমর সূর্যসন্তানদের হারানোর বেদনাময় রক্তস্নাত দিনে, শিশিরভেজা শীতের সকালে জাতির শ্রেষ্ঠ মেধাবীদের স্মরণ করতে সকাল থেকেই বিভিন্ন এলাকা থেকে আসেন লোকজন। সারিবদ্ধভাবে শহীদ বুদ্ধিজীবীদের স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করছেন।

শহীদ বুদ্ধিজীবী দিবসে শোকে বিহ্বল জাতির পক্ষ থেকে শ্রদ্ধা জানাতে কুয়াশামাখা সকালে মিরপুর শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে রাষ্ট্র ও সরকারপ্রধান। শুরুতেই শহীদ বেদিতে ফুল দেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন। এরপর শ্রদ্ধা জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রাষ্ট্রীয় আনুষ্ঠানিকতা সম্পন্নের পর আওয়ামী লীগ সভাপতি হিসেবে দলের কেন্দ্রীয় নেতাদের সঙ্গে নিয়ে শহীদ বুদ্ধিজীবীদের স্মৃতির প্রতি আরো একবার শ্রদ্ধা জানান শেখ হাসিনা। পরে কুশলাদি বিনিময় করেন যুদ্ধাহত মুক্তিযোদ্ধা, বুদ্ধিজীবী পরিবারের সদস্যসহ বিভিন্ন শ্রেণির প্রতিনিধিদের সঙ্গে।

দিবসটি উপলক্ষে ধানমন্ডি ৩২ নম্বরে মুক্তিসংগ্রামের মহানায়ক জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতেও শ্রদ্ধা নিবেদন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর দলীয় প্রধান হিসেবে কেন্দ্রীয় নেতাদের সঙ্গে নিয়ে বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানান আওয়ামী লীগ সভাপতি।


তথ্য ও ছবিঃ সৌজন্যে ইন্টারনেট


আরশিকথা বাংলাদেশ সংবাদ

১৪ই ডিসেম্বর ২০২৩
 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.