Type Here to Get Search Results !

বাইডেনের বিরুদ্ধে অভিশংসন তদন্ত শুরুর পক্ষে ভোটঃ আরশিকথা দেশ-বিদেশ

আরশিকথা নিউজ ডেস্কঃ

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের বিরুদ্ধে আনুষ্ঠানিক অভিশংসন তদন্ত শুরু করার পক্ষে ভোট দিয়েছে কংগ্রেসের নিম্নকক্ষ প্রতিনিধি পরিষদ। বুধবার (১৩ ডিসেম্বর) রিপাবলিকান-নিয়ন্ত্রিত প্রতিনিধি পরিষদে এ ভোট হয়। খবর এএফপির।
মার্কিন কংগ্রেসে বাইডেনের বিরুদ্ধে আনুষ্ঠানিক অভিশংসন তদন্ত শুরু করার পক্ষে ভোট পড়ে ২২১টি।

এতে বলা হয়েছে, বাইডেনের বিরুদ্ধে আনুষ্ঠানিক অভিশংসন তদন্ত শুরু করার পক্ষে ভোট পড়ে ২২১টি। বিপক্ষে ২১২টি। অর্থাৎ, প্রতিনিধি পরিষদের সব রিপাবলিকান সদস্য অভিশংসন তদন্ত শুরু করার পক্ষে ভোট দিয়েছেন। অন্যদিকে সব ডেমোক্রেটিক সদস্য বিপক্ষে ভোট দিয়েছেন।আনুষ্ঠানিক অভিশংসন তদন্ত শুরুর ভিত্তি হিসেবে বাইডেনের ছেলের বিতর্কিত আন্তর্জাতিক লেনদেনের কথা বলা হয়েছে। তবে এখন পর্যন্ত রিপাবলিকানরা বাইডেনের দুর্নীতির কোনো প্রমাণ দিতে পারেননি।
 
রিপাবলিকান-নিয়ন্ত্রিত প্রতিনিধি পরিষদের এই ভোটাভুটির নিন্দা জানিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট। তিনি একে একটি ‘ভিত্তিহীন’ চমকবাজি হিসেবে অভিহিত করেছেন।২০২৪ সালের মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে লড়বেন জো বাইডেন। তার সাম্ভাব্য নিকটতম প্রতিদ্বন্দ্বী সাবেক রিপাবলিকান প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। যদিও ট্রাম্প নিজেও এখন একাধিক ফেডারেল ফৌজদারি বিচারের মুখোমুখি। তবে ট্রাম্প যদি ভোট না করেন তাহলে বাইডেনও নির্বাচন থেকে সরে দাঁড়াবেন এমনটাই ইঙ্গিত দিয়েছেন।


তথ্য ও ছবিঃ সৌজন্যে ইন্টারনেট


আরশিকথা দেশ-বিদেশ

১৪ই ডিসেম্বর ২০২৩
 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.