Type Here to Get Search Results !

বাংলাদেশ দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ফরিদপুরে ৪ টি আসনে নৌকা দুই স্বতন্ত্র দুই প্রার্থীর বিজয়ঃ আরশিকথা বাংলাদেশ

মোঃ শাহ্ জালাল, ফরিদপুর, আরশিকথাঃ 


দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ফরিদপুরের চারটি সংসদীয় আসনের মধ্যে দুটি আওয়ামী লীগ এবং বাকি দুটিতে স্বতন্ত্র প্রার্থীরা জয় পেয়েছেন।

রোববার রাতে ফরিদপুরে রিটার্নিং কর্মকর্তা মো. কামরুল আহসান তালুকদার বেসরকারি ফলাফল ঘোষণা করেন।

বেসরকারি ফলাফল অনুযায়ী, ফরিদপুর-১ আসনে (বোয়ালমারী, মধুখালী ও আলফাডাঙ্গা) আওয়ামী লীগ প্রার্থী আব্দুর রহমান নৌকা প্রতীকের পেয়েছেন ১ লক্ষ ২৩ হাজার ৩৩১ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র আরিফুর রহমান দোলনের ঈগল প্রতীকে পেয়েছেন ৮৪ হাজার ৯৮৯। এ আসনে ৩৮ হাজার ৩৪২ ভোটে নৌকা বিজয়ী হয়েছেফরিদপুর-২ আসনে (নগরকান্দা, সালথা) আওয়ামী লীগ প্রার্থী শাহাদাব আকবর চৌধুরী লাবু নৌকা প্রতীকের পেয়েছেন ৮৭ হাজার১৯৪ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র জামাল হোসেন মিয়া ঈগল প্রতীক পেয়েছেন ৮৫ হাজার ২৩২ । এ আসনে ১ হাজার ১৯৬২ ভোটে নৌকা বিজয়ী হয়েছে।

ফরিদপুর-৩ সদর আসনে স্বতন্ত্র প্রার্থী এ কে আজাদকে বেসরকারিভাবে নির্বাচিত ঘোষণা করা হয়েছে। তিনি পেয়েছেন এক লাখ ৩৪ হাজার ৯৮ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী নৌকা প্রতীকের প্রার্থী শামীম হক পেয়েছেন ৭৫ হাজার ৮৯ টি। এ আসনে ৫৯ হাজার ৯ ভোটের ব্যবধানে ঈগল প্রতীক জয়ী হয়েছে।

ফরিদপুর-৪ আসনে জয়ী হয়েছেন স্বতন্ত্র প্রার্থী মজিবুর রহমান নিক্সন চৌধুরী। তিনি ঈগল প্রতীকে পেয়েছেন ১ লাখ ৪৮ হাজার ৩৫ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগ প্রার্থী কাজী জাফর উল্যাহ নৌকা প্রতীকে পেয়েছেন ১ লাখ ২৪ হাজার ৬৬ ভোট। নিক্সন চৌধুরী ২৩ হাজার ৯৬৯ ভোট বেশি পেয়ে তৃতীয়বারের মত জয়ী হয়েছেন।


আরশিকথা বাংলাদেশ সংবাদ

৮ই জানুয়ারি ২০২৪

 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.