এখন থেকে সপ্তাহে দুদিন আগরতলা-ব্যাঙ্গালুরু হামসফর এক্সপ্রেস - আরশি কথা

আরশিকথা ঝলক

Home Top Ad

Responsive Ads Here

Post Top Ad

Responsive Ads Here

মঙ্গলবার, ২২ মে, ২০১৮

এখন থেকে সপ্তাহে দুদিন আগরতলা-ব্যাঙ্গালুরু হামসফর এক্সপ্রেস

তন্ময় বনিক, আগরতলাঃ 
রাজ্যে রেলের মানচিত্রে একের পর এক পালক জুড়ছে। আগেই চালু হয়েছিলো আগরতলা-ব্যাঙ্গালুরুর মধ্যে হামসফর এক্সপ্রেস। তবে তা চলতো সপ্তাহে একদিন। এখন থেকে তা বাড়িয়ে দুইদিন করা হয়েছে। মঙ্গলবার(২২মে) আগরতলা-ব্যাঙ্গালুরু হামসফর এক্সপ্রেসের দ্বিতীয় রেকের উদ্বোধনী সফর শুরু হয়।
এই উপলক্ষে আগরতলা রেল স্টেশনে উদ্বোধনী অনুষ্ঠানে ছিলেন কেন্দ্রীয় রেল রাজ্যমন্ত্রী রাজেন গোঁহাই। এছাড়া উপস্থিত ছিলেন মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব, পরিবহনমন্ত্রী প্রনজিৎ সিংহ রায়, বিধায়ক রামপ্রসাদ পাল সহ অন্যান্য বিশিষ্টজনেরা। 

রেল রাজ্যমন্ত্রী তার বক্তব্যে মুখ্যমন্ত্রীর প্রশংসা করে বলেন, বিপ্লব কুমার দেব হচ্ছেন ডায়নামিক এবং এনারজেটিক মুখ্যমন্ত্রী। ওনার হাত ধরে ত্রিপুরার উন্নয়ন সম্ভব। কেন্দ্রীয়মন্ত্রী রাজেন গোঁহাই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির অ্যাক্ট ইস্ট পলিসির প্রসঙ্গ তুলে ধরেন। তিনি বলেন, প্রধানমন্ত্রী ত্রিপুরা সহ উত্তরপূর্বাঞ্চলের সার্বিক উন্নয়ন করতে চাইছেন। এর মধ্যে যোগাযোগ ব্যবস্থার উপর সর্বাধিক গুরুত্ব দেওয়া হচ্ছে। 
মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেবও তার বক্তব্যে প্রধানমন্ত্রীর উত্তর পূর্বাঞ্চল নীতির প্রসঙ্গ টেনে আনেন। বলেন, উত্তর পূর্বাঞ্চলকে এক নতুন দিশা দেখাতে চাইছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এদিন অনুষ্ঠান মঞ্চে উপস্থিত আমন্ত্রিত অতিথিরা সবুজ পতাকা নেড়ে হামসফর এক্সপ্রেসের দ্বিতীয় রেকের যাত্রারম্ভ করেন। যে ট্রেনটি আগরতলা থেকে এদিন ব্যাঙ্গালুরুর উদ্দেশ্যে রওয়ানা হয় এটির নম্বর ০২৫০৪। 
এদিকে কেন্দ্রীয় রেলমন্ত্রী পীযুষ গোয়েল রাজ্যের মুখ্যমন্ত্রীকে চিঠি দিয়ে জানিয়েছেন ত্রিপুরাবাসীর সুবিধার্থে বিশেষ করে ঠাকুর অনুকূল চন্দ্রের অনুগামীদের কথা ভেবে আগরতলা-দেওঘর ট্রেনের অনুমোদন দেওয়া হয়েছে। সপ্তাহে একদিন এই ট্রেন চলবে। তাছাড়া মুখ্যমন্ত্রীর দাবি অনুযায়ী আগরতলা-আনন্দবিহার রাজধানী এক্সপ্রেস এখন থেকে আমবাসা রেল স্টেশনে দাঁড়াবে। রেলমন্ত্রীর এই দুইটি সিদ্ধান্তেই উপকৃত হবেন রাজ্যের নাগরিকরা। মুখ্যমন্ত্রী কৃতজ্ঞতা জানিয়েছেন কেন্দ্রীয় রেলমন্ত্রীকে। 
              
ছবিঋণঃ সুমিত কুমার সিংহ 
২২শে মে ২০১৮ইং          

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

Responsive Ads Here