আনারসকে ত্রিপুরা রাজ্যের ফল হিসেবে ঘোষণা রাষ্ট্রপতির - আরশি কথা

আরশিকথা ঝলক

Home Top Ad

Responsive Ads Here

Post Top Ad

Responsive Ads Here

বৃহস্পতিবার, ৭ জুন, ২০১৮

আনারসকে ত্রিপুরা রাজ্যের ফল হিসেবে ঘোষণা রাষ্ট্রপতির

তন্ময় বনিক,আগরতলাঃ
আনারসকে ত্রিপুরা রাজ্যের ফল হিসেবে ঘোষণা দিলেন রাষ্ট্রপতি। তাতে আপ্লুত মুখ্যমন্ত্রী এবং রাজ্যপাল। বৃহস্পতিবার(৭জুন) দুইদিনের রাজ্য সফরে আসেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ। সঙ্গে এসেছেন তার স্ত্রী সবিতা কোবিন্দ। বিমানবন্দরে রাষ্ট্রপতিকে স্বাগত জানান রাজ্যপাল তথাগত রায়, মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব ও উপমুখ্যমন্ত্রী যিষ্ণু দেববর্মা।
বিমানবন্দরেই রাষ্ট্রপতিকে গার্ড অব অনার দেওয়া হয়।
সেখান থেকে বায়ুসেনার হেলিকপ্টারে রাষ্ট্রপতি যান উদয়পুর। রাজর্ষি টাউন হলে উদয়পুর-সাব্রুম জাতীয় সড়কের আনুষ্ঠানিক উদ্বোধন করেন।
তারপর যান মাতাবাড়ি মন্দিরে। মাতাবাড়ি মন্দির চত্বর উন্নয়নের শিলান্যাস করেন। ত্রিপুরেশ্বরী মন্দিরে সস্ত্রীক পূজা দেন রাষ্ট্রপতি।
তারপর ফিরে আসেন আগরতলায়। দুপুরে রাজভবনে বিশ্রামের পর আগরতলায় রবীন্দ্র শতবার্ষিকী ভবনে নাগরিক সংবর্ধনা গ্রহণ করেন।
সন্ধ্যায় এক মনোজ্ঞ অনুষ্ঠানের মধ্য দিয়ে রাজ্য সরকারের পক্ষ থেকে সংবর্ধনা দেওয়া হয় রাষ্ট্রপতিকে।
রাষ্ট্রপতি তার বক্তব্যে রাজ্যের নয়া সরকারের কাজের প্রশংসা করেন। ত্রিপুরার উন্নয়নে মহারাজা বীরবিক্রমের অবদানের কথা উল্লেখ করতেও ভুলেন নি। রাষ্ট্রপতি বলেন, উন্নয়নের সোপান হিসাবে সবার আগে প্রয়োজন শান্তির। ত্রিপুরায় শান্তি অক্ষুন্ন থাকবে বলে তিনি প্রত্যাশা করেন।
রাষ্ট্রপতি তার বক্তব্যে ত্রিপুরাকে উন্নয়নের দিশাও দেখান। পর্যটন শিল্পের মাধ্যমে ত্রিপুরার উন্নয়ন সম্ভব বলে অভিমত ব্যক্ত করেন। আনারসকে ত্রিপুরার ফল হিসাবে ঘোষণা দিতে পেরে রাষ্ট্রপতি নিজেও সন্তুষ্টি ব্যক্ত করেন। এদিকে রাজ্যপাল তার বক্তব্যে রাষ্ট্রপতিকে ধন্যবাদ জানিয়েছেন। আনারসকে ত্রিপুরার ফল হিসাবে ঘোষণা দেওয়ায়।
সস্ত্রীক রাষ্ট্রপতি মাতাবাড়ি মন্দিরে গিয়ে ত্রিপুরাকে উৎসাহ যুগিয়েছেন বলে অভিমত ব্যক্ত করেন রাজ্যপাল। মুখ্যমন্ত্রীও তার বক্তব্যে রাষ্ট্রপতির এই ঘোষণার জন্য ধন্যবাদ জানিয়েছেন। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির মার্গ দর্শনে রাজ্য সরকার কাজ করছে বলে জানান মুখ্যমন্ত্রী। ত্রিপুরা খুব শীঘ্রই মডেল রাজ্যে পরিণত হবে বলে ঘোষণা দেন মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব।
অনুষ্ঠানে ছিলেন উপমুখ্যমন্ত্রী যিষ্ণু দেববর্মা, পর্যটনমন্ত্রী প্রণজিৎ সিংহ রায়, রাজস্বমন্ত্রী এন সি দেববর্মা, বিরোধী দলনেতা মানিক সরকার সহ অন্যান্যরা।

ছবিঃ সুমিত কুমার সিংহ
৭ই জুন ২০১৮ইং            

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

Responsive Ads Here