অনুপ্রেবেশের সময় সীমান্তে ৩২ জনকে আটক করেছে বিজেবি - আরশি কথা

আরশিকথা ঝলক

Home Top Ad

Responsive Ads Here

Post Top Ad

Responsive Ads Here

রবিবার, ২৪ নভেম্বর, ২০১৯

অনুপ্রেবেশের সময় সীমান্তে ৩২ জনকে আটক করেছে বিজেবি

আবু আলী, ঢাকা ।। 
ভারত থেকে বাংলাদেশে অনুপ্রবেশের সময় ২৪ নভেম্বর রবিবার ভোরে বেনাপোলের দৌলতপুর সীমান্ত থেকে ৩২  জন নারী, পুরুষ ও শিশুকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। আটক ব্যক্তিদের বাড়ি বাগেরহাট, মুন্সীগঞ্জ ও মোড়লগঞ্জের বিভিন্ন এলাকায় বলে দাবি করেছেন।
৪৯ বিজিবির বেনাপোলের দৌলতপুর ক্যাম্পের কমান্ডার মোজাম্মেল হোসেন বলেন, ভারত থেকে অবৈধপথে বিপুল সংখ্যক নারী, পুরুষ ও শিশু বাংলাদেশে অনপ্র্রবেশ করছে, এমন গোপন সংবাদ পেয়ে বিজিবি সদস্যরা বাংলাদেশের অভ্যন্তরে একটি আমবাগানে অভিযান চালিয়ে ১৭জন পূরুষ, ১৩ নারী এবং ২ শিশুকে আটক করে বিজিবি।
আটক জরিনা বেগম (৩৫) জানান, দীর্ঘদিন ধরে তারা ভারতের বেঙ্গালুর শহরে বসবাস করে আসছিলেন। তারা সেখানকার বিভিন্ন বাসা বাড়িতে কাজ করে জীবিকা নির্বাহ করছিলেন। কিন্তু সেখানকার পুলিশ তাদের বাড়িতে গিয়ে ভয়-ভীতি দেখিয়ে আটক করে দেশে ফেরত পাঠায়।
অপরদিকে আটক আলমগীর খান (৪৫) বলেন,  আমরা একই পরিবারের সাতজন দীর্ঘদিন ধরে বেঙ্গালুরুতে বসবাস করে আসছি। স্ত্রী, বোনসহ আমরা বাসা বাড়িতে গৃহকর্মীর কাজ করে জীবিকা নির্বাহ করছি। ভারতীয় পুলিশ আমাদের ভয়-ভীতি দেখিয়ে বাংলাদেশে ফিরে যেতে বলে। বিজিবি জানিয়েছে, আটকদের বিরুদ্ধে মামলা দিয়ে বেনাপোল বন্দর থানায় সোপর্দ করা হয়েছে। তবে যাদের বাংলাদেশে ঠেলে দেওয়া হয়েছে।

২৪শে নভেম্বর ২০১৯

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

Responsive Ads Here