কার হাতে উঠবে এবারের বিশ্বকাপ ? - আরশি কথা

আরশিকথা ঝলক

Home Top Ad

test banner

Post Top Ad

test banner

সোমবার, ২৮ মে, ২০১৮

কার হাতে উঠবে এবারের বিশ্বকাপ ?

তামাম দুনিয়ার চোখ এখন রাশিয়ার দিকে। আর মাত্র ১৭ দিন পরেই শুরু হতে যাচ্ছে ফুটবলের সবচেয়ে জমজমাট আসর ‘বিশ্বকাপ ফুটবল’। এরই মধ্যে ফুটবলপ্রেমীদের জল্পনা কল্পনা শুরু হয়ে গেছে।কার হাতে শোভা পাবে এবারের সোনালী ট্রফিটা।স্পেন, ব্রাজিল, জার্মানি এবং আর্জেন্টিনা এবারের বিশ্বকাপ জয়ীর সবচেয়ে বড় দাবীদার। 
কিন্তু যেহেতু উৎসবের নাম বিশ্বকাপ সেহেতু কোন দল কখন চমক দেখাবে সেটা আগেভাগে বলা মুশকিল।কারণ প্রতিটা দলেই আছে এমন কিছু তারকা খেয়োয়াড় যারা একাই খেলাটিকে বদলে দিতে পারে।পর্তুগালকে গোনায় না ধরলেও সেই দলে রয়েছে এমন একজন তারকাখ্যাতি ফুটবলার যার নাম ক্রিস্টিয়ানো রোনালদো।তেমনি উরুগুয়ের আছে লুইস সুয়ারেজ, মিসরের আছে মোহামেদ সালাহ, ফ্রান্সের আছে গ্রিজম্যান।যারা নিজেদের দিনে একাই ম্যাচের ফলাফল বদলে দেওয়ার ক্ষমতা রাখেন।অন্যদিকে ফেবারিট দলগুলোতে রয়েছে আরো কিছু মহাতারকা, যাদেরকে ক্ষেত্রবিশেষ ভিনগ্রহের তারকাও বলা হয়ে থাকে।  আর্জেন্টিনার লিওনেল মেসি এবং ব্রাজিলের নেইমার এই দুই মহাতারকার লড়াই দেখার জন্য সারা বিশ্ব মুখিয়ে আছে।
অন্যদিকে স্পেনে রয়েছে একঝাঁক তারকা খেলোয়াড়, যারা দলগতভাবে ঐক্যবদ্ধ।আর জার্মানি হলো গতবারের চ্যাম্পিয়ন। ফুটবলের সংজ্ঞা দিতে গিয়ে বলা হয়- ফুটবল এমন একটি খেলা, যেখানে দুটি দলের বাইশজন খেলোয়াড় নব্বই মিনিট ধরে খেলে; এবং খেলা শেষে জার্মানি জয় লাভ করে। এটা যদি হয় এবারের বিশ্বকাপে অংশ নেওয়া ৩২টি দলের পোস্ট মর্টাম রিপোর্ট, তাহলে জমজমাট এই লড়াইয়ে কে হবে চ্যাম্পিয়ন। কার হাতে শোভা পাচ্ছে বিশ্বসেরার ট্রফি ? 
 
ক্রীড়া প্রতিবেদক, আরশিকথা
ছবিঃ সংগৃহীত
২৮শে মে ২০১৮ইং







কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

test banner