রাজ্যে সর্বপ্রথম " শিশু মিত্র জ্যাকেট "এর উদ্যোগ গ্রহণ - আরশি কথা

আরশিকথা ঝলক

Home Top Ad

test banner

Post Top Ad

test banner

শুক্রবার, ৪ অক্টোবর, ২০১৯

রাজ্যে সর্বপ্রথম " শিশু মিত্র জ্যাকেট "এর উদ্যোগ গ্রহণ



বিশেষ প্রতিনিধি, আগরতলাঃ আগরতলা প্রেস ক্লাবে ত্রিপুরা রাজ্য শিশু সুরক্ষা কমিশন এবং চাইল্ড লাইনের উদ্যোগে " শিশু মিত্র জ্যাকেট " এর আনুষ্ঠানিক উদ্বোধন হয় মঙ্গলবার( ১ অক্টোবর )। এর মূল উদ্দেশ্য হলো পুলিশ যখন শিশুদের বিষয়ে তদন্ত করবে কিংবা থানাতে আলোচনা করবে তখন পুলিশ ইউনিফর্মের উপরই " শিশু মিত্র জ্যাকেট " পরিধান করতে হবে। এর ফলে ইউনিফর্ম পরিহিত পুলিশের প্রতি শিশুদের কোন ভয়ভীতি থাকবেনা এবং ভালোভাবে দুই পক্ষের মধ্যে কথাবার্তা চলতে পারবে। 
সূত্রানুযায়ী জানা যায় যে ত্রিপুরাতেই সর্বপ্রথম এই উদ্যোগ গ্রহণ করা হয়েছে। এদিন " শিশু মিত্র জ্যাকেট " এর আনুষ্ঠানিক উদ্বোধন করেন ত্রিপুরা রাজ্যের সমাজকল্যাণ ও সমাজশিক্ষা দপ্তরের মন্ত্রী সান্তনা চাকমা।
নিজ বক্তব্যে তিনি শিশুদের উপর নির্যাতনের বিষয়ে সবাইকে সতর্ক থাকতে বলেন।পাশাপাশি তিনি  " শিশু মিত্র জ্যাকেট " এবং চাইল্ড লাইনের এই উদ্যোগের ভূয়সী প্রশংসা করেন।
এছাড়াও অনুষ্ঠানে চাইল্ড লাইন ও শিশু সুরক্ষা নিয়ে বক্তব্য রাখেন চাইল্ড লাইনের বরিষ্ঠ আধিকারিক অভিক মিত্র। অনুষ্ঠানে পশ্চিম ত্রিপুরা লোকসভার সাংসদ প্রতিমা ভৌমিক, ভ্যাট এর অধিকর্তা ডাঃ শ্রীলেখা রায়,শিশু সুরক্ষা কমিশনের চেয়ারম্যান নীলিমা ঘোষ সহ বিভিন্ন সামাজিক সংস্থার প্রতিনিধি,চাইল্ড লাইন ও শিশু কল্যাণ কমিটির সদস্য এবং বিভিন্ন থানার পুলিশরা উপস্থিত ছিলেন। সাংসদ প্রতিমা ভৌমিক তার বক্তব্যে শিশুদের যত্ন করে গড়ে তোলার উপর জোর দেন।পুলিশদেরও নিজ দায়িত্ব যথার্থভবে পালন করার পরামর্শ দেন। সাংসদ শ্রীমতি ভৌমিক কন্যা সন্তানদের প্রতি বিশেষ ধ্যান দেওয়ার কথা বলেন।
পরিশেষে শিশু সুরক্ষা কমিশনের চেয়ারম্যান নীলিমা ঘোষ সবাইকে ধন্যবাদ জ্ঞাপনের পাশাপাশি সমাজে শিশুদের জন্য এক মনোরম পরিবেশ গড়ে তোলার উপর বিশেষ গুরুত্ব আরোপ করেন।

৪ঠা অক্টোবর ২০১৯      

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

test banner