ভূপেন্দ্র চন্দ্র দত্ত ভৌমিক মিডিয়া সেন্টারের উদ্বোধন হলো আগরতলা প্রেসক্লাবে - আরশি কথা

আরশিকথা ঝলক

Home Top Ad

test banner

Post Top Ad

test banner

রবিবার, ৪ জুলাই, ২০২১

ভূপেন্দ্র চন্দ্র দত্ত ভৌমিক মিডিয়া সেন্টারের উদ্বোধন হলো আগরতলা প্রেসক্লাবে

নিজস্ব প্রতিনিধি,আগরতলা,আরশিকথাঃ


আগরতলা প্রেসক্লাবে উদ্বোধন হল ভূপেন্দ্র চন্দ্র দত্ত ভৌমিক মিডিয়া সেন্টারের। রবিবার আগরতলা প্রেসক্লাব সভাপতি তথা রাজ্যের প্রবীণ সংবাদিক সুবল কুমার দে'র হাত ধরে উদ্বোধন হয় মিডিয়া সেন্টারটির। এই সেন্টারে প্রেসার, ব্লাড সুগার, অক্সিজেন লেভেল পরিমাপ করা যাবে। উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে দৈনিক সংবাদের বার্তা সম্পাদক প্রদীপ দত্ত ভৌমিক বলেন, ভূপেন্দ্র চন্দ্র দত্ত ভৌমিক চেয়েছিলেন রাজ্যের সংবাদমাধ্যমের আধুনিকতার ছোঁয়া। তাঁর স্বপ্ন পূরণে আগামী দিনে আরো নানা পরিকল্পনা রয়েছে। এদিকে দৈনিক সংবাদ ট্রাস্টের চেয়ারম্যান সঞ্জয় পাল বলেন, ভূপেন্দ্র চন্দ্র দত্ত ভৌমিকের কলম ছিল জনস্বার্থে শক্তিশালী। রাজ্যের মুদ্রণ শিল্পের উন্নয়নে অগ্রণী ভূমিকা নিয়েছিলেন তিনি। এই মিডিয়া সেন্টারের জন্য সাংবাদিকরা উপকৃত হবে বলে আশা ব্যক্ত করেন।

প্রেসক্লাব সভাপতি তথা প্রবীণ সংবাদিক সুবল কুমার দে বলেন, আগরতলা প্রেস ক্লাব করা নিয়ে একটি বিভাজন হয়েছিল। কেউ প্রেস ক্লাব চেয়েছিলেন, আবার কেউ চাননি। আর সেই বিভাজন আজও চলছে। তখন থেকে প্রচেষ্টা ছিল সাংবাদিকদের জন্য আবাসন চালু করার। আজও তা হয় নি। তিনি বলেন, প্রেস ক্লাব নিয়ে ভূপেন্দ্র চন্দ্র দত্তের সাথে কিছুটা সমস্যা ছিল। ভূপেন্দ্র চন্দ্র দত্ত স্বাধীনচেতা নির্ভিক সাংবাদিক ছিলেন। যখন সরকার সাংবাদিকদের বিরুদ্ধে গিয়েছিলেন, তখন দাবি দাওয়া নিয়ে লড়াই করা হয়েছে। পরে সরকার সেই দাবি মেনে নিয়েছে। ধীরে ধীরে রাজ্যের সংবাদ জগৎ এগিয়ে গেছে। কিন্তু আজ তা হচ্ছে না। রাজ্যে সাড়ে ৩ বছরে ২৪ জন সাংবাদিক আক্রান্ত হয়েছেন। এর প্রতিবাদ করা হয়েছে। এমনকি আগেও ২ জন সাংবাদিক খুন হয়েছেন। তখনো প্রতিবাদ গোটা রাজ্য থেকে দিল্লী পর্যন্ত নিয়ে পৌঁছানো হয়েছে।
এদিকে বক্তব্য রাখতে গিয়ে আগরতলা প্রেসক্লাবের সম্পাদক প্রনব সরকার বলেন, আগরতলা প্রেসক্লাবে সমস্ত ধরনের সুযোগ-সুবিধা প্রদান করার ব্যবস্থা করা হচ্ছে। উত্তর-পূর্বাঞ্চলের মধ্যে হয়তো এত উন্নত প্রেসক্লাব আর নেই।


আরশিকথা ত্রিপুরা সংবাদ

ছবিঃ সুমিত কুমার সিংহ
৪ঠা জুলাই ২০২১
 

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

test banner