তালা লাগলো রাজ্যের আরও একটি কারখানায় - আরশি কথা

আরশিকথা ঝলক

Home Top Ad

Responsive Ads Here

Post Top Ad

Responsive Ads Here

সোমবার, ১৪ মে, ২০১৮

তালা লাগলো রাজ্যের আরও একটি কারখানায়

তন্ময় বনিক,আগরতলাঃ
রাজ্য সরকার যখন বিকল্প কর্মসংস্থানের কথা ভাবছে তখনই তালা লাগলো রাজ্যের আরও একটি শিল্প কারখানায়। তালা ঝুলছে ধরমপাল-সত্যপাল গ্রুপের তুলসী জর্দা ইউনিটে। কর্মচারীদের আগাম কিছু না জানিয়ে শনিবার রাতে কর্তৃপক্ষ তালা লাগিয়ে দেয়। এই ঘটনায় মাথায় হাত পড়ে কারখানার শ্রমিক কর্মচারীদের। সোমবার(১৪মে) তারা শ্রম কমিশনার তরুন দেববর্মার দ্বারস্থ হন। 
শ্রমিকদের দাবি অবিলম্বে যেন কারখানা চালু হয়। একই সঙ্গে বকেয়া বেতনেরও দাবি জানান তারা। শ্রম কমিশনারের সঙ্গে আলোচনার পর বিজেপি'র পতাকা হাতে নিয়ে শ্রম কমিশনারের কার্যালয়ের সামনে বিক্ষোভও দেখান তারা।
এদিকে শ্রম কমিশনার জানান, সম্পূর্ণ বেআইনিভাবে কারখানায় তালা ঝোলানো হয়েছে। নোটিশ ইস্যু করা হয়েছে মালিক ও কর্মচারী দুই পক্ষকেই। মঙ্গলবার(১৫মে) হবে শুনানি। 
প্রসঙ্গত, রাজ্যে দীর্ঘদিন ধরেই ধরমপাল-সত্যপাল গ্রুপের একাধিক ইউনিট চালু রয়েছে। কিন্তু কয়েকটি ইউনিট আগেই বন্ধ করে দেওয়া হয়। এখন বন্ধ করে দেওয়া হলো এ.ডি নগরস্থিত তুলসী জর্দার ইউনিটও। নয়া রাজ্য সরকার যেখানে বেকারদের কর্মসংস্থানের জন্য শিল্প কারখানা গড়ে তোলার কথা ভাবছে সেখানে একটি চালু শিল্প বন্ধ হয়ে গিয়েছে। এখন দেখার রাজ্য সরকার এই বিষয়ে কি পদক্ষেপ নেয়।

১৪ই মে ২০১৮ইং   

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

Responsive Ads Here