উপরাষ্ট্রপতি'র হাত ধরে অনুষ্ঠিত ত্রিপুরা কেন্দ্রীয় বিশ্ববিদ্যালয়ের ১১তম সমাবর্তন অনুষ্ঠান - আরশি কথা

আরশিকথা ঝলক

Home Top Ad

Responsive Ads Here

Post Top Ad

Responsive Ads Here

বুধবার, ২৩ মে, ২০১৮

উপরাষ্ট্রপতি'র হাত ধরে অনুষ্ঠিত ত্রিপুরা কেন্দ্রীয় বিশ্ববিদ্যালয়ের ১১তম সমাবর্তন অনুষ্ঠান

তন্ময় বনিক, আগরতলাঃ
উপরাষ্ট্রপতি এম ভেঙ্কাইয়া নাইডু'র হাত ধরে ত্রিপুরা কেন্দ্রীয় বিশ্ববিদ্যালয়ের ১১তম সমাবর্তন অনুষ্ঠান হয়। বুধবার বিশ্ববিদ্যালয়ের অডিটোরিয়াম হলে এই অনুষ্ঠানে ছিলেন রাজ্যপাল তথাগত রায়, আইনমন্ত্রী রতনলাল নাথ ও বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অঞ্জন কুমার ঘোষ। অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে উপরাষ্ট্রপতি মাতৃভাষা ও জন্মভূমি রক্ষার উপর গুরুত্ব দেন। গুরুত্ব দেন এক ভারত অখণ্ড ভারত এবং বৈচিত্রের মধ্যে ঐক্যের উপর। 
উপরাষ্ট্রপতির ভাষণে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির প্রসঙ্গও উঠে আসে। প্রধানমন্ত্রীর প্রশংসা করে তিনি বলেন, এখন রিফর্ম, পারফর্ম এবং ট্রান্সফর্ম এর উপর গুরুত্ব দেওয়া হচ্ছে। দক্ষতা বৃদ্ধির কথাও বলেন উপরাষ্ট্রপতি। বলেন, এখন লিবারাইজেশন, প্রাইভেটাইজেশন ও গ্লোবালাইজেশনের সময় চলছে। সবাইকে মনে রাখতে হবে এক নেশন, এক পিউপল, এক কান্ট্রি। অনুষ্ঠানে ছয়জন পিএইচডি হোল্ডারকে শংসাপত্র তুলে দেন উপরাষ্ট্রপতি। 
গোটা অনুষ্ঠান ঠিকঠাকভাবে চললেও অনুষ্ঠানের শেষপর্বে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের ভুলের জন্য ছন্দপতন ঘটে। উপরাষ্ট্রপতির ভাষণের পর বক্তব্য রাখতে বলা হয় আইনমন্ত্রীকে। তাও ভাষণ শুরুর কয়েক মুহূর্ত পর আইনমন্ত্রীকে তার ভাষণ শেষ করার জন্য বলা হয়। আইনমন্ত্রী রতন লাল নাথ তার লিখিত ভাষণের সবটুকু না পড়ে শুধু শেষের কয়েকটি লাইন পড়েই ভাষণ সমাপ্ত করেন। তারপর অনুষ্ঠান শেষ হতেই তিনি তার অসন্তুষ্টি প্রকাশ করেন। তখন আর অবশ্য বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কিছুই করার ছিলোনা। 
এদিকে উপরাষ্ট্রপতিকে আগরতলা বিমানবন্দরে রেড কার্পেটে স্বাগত জানানো হয়। 
উপরাষ্ট্রপতিকে বিমানবন্দরে স্বাগত জানাতে উপস্থিত ছিলেন রাজ্যপাল তথাগত রায় ও মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব। এছাড়াও ছিলেন উপমুখ্যমন্ত্রী যিষ্ণু দেববর্মা, আইনমন্ত্রী রতন লাল নাথ, রাজস্বমন্ত্রী এন সি দেববর্মা, আগরতলা পুর নিগমের মেয়র ড. প্রফুল্লজিৎ সিনহা সহ অন্যান্যরা। বিমানবন্দরেই গার্ড অব অনার দেওয়া হয় উপরাষ্ট্রপতিকে। 

 ছবিঃ সুমিত কুমার সিংহ 
       ড. সোমনাথ ভৌমিক 
 ২৩শে মে ২০১৮ইং  
            

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

Responsive Ads Here