"লায়ন্স ক্লাব অব আগরতলা সিটি নারীশক্তি" এর উদ্যোগে বামুটিয়ায় সেলাই প্রশিক্ষণ কেন্দ্রের শিলান্যাস - আরশি কথা

আরশিকথা ঝলক

Home Top Ad

Responsive Ads Here

Post Top Ad

Responsive Ads Here

বুধবার, ১৩ নভেম্বর, ২০১৯

"লায়ন্স ক্লাব অব আগরতলা সিটি নারীশক্তি" এর উদ্যোগে বামুটিয়ায় সেলাই প্রশিক্ষণ কেন্দ্রের শিলান্যাস

আগরতলা ডেস্কঃ
লায়ন্স ক্লাব ইন্টারন্যাশনাল একটি অরাজনৈতিক সেবামূলক সংগঠন। ১৯১৬ সালে মেলভিন জন্স শিকাগোতে এই ক্লাবের প্রতিষ্ঠা করেন। ২০১৫ সালের মধ্যে সারাবিশ্বের ২০০ টি দেশে ১.৪মিলিয়ন সদস্য নিয়ে ৪৬০০০ হাজার স্থানীয় ক্লাব গঠিত হয়।লায়ন্স ক্লাব ইন্টারন্যাশনাল এর  সদর দপ্তর যুক্তরাষ্টের ওয়ার্ক ব্রুক, ইলিয়ন্স এ অবস্থিত।বর্তমানে ২২০টি দেশে এই ক্লাবের নানা সেবামূলক কর্মকান্ডের ধারা অব্যাহত রয়েছে। ত্রিপুরা রাজ্যেও এই ক্লাবের বহু শাখা রয়েছে।
রাজ্যে বিগত কয়েক বছর ধরেই নানা সেবামূলক কর্মকান্ডের পাশাপাশি বিভিন্ন পরিষেবা প্রদানেও সামাজিক দায়বদ্ধতায় কাজ করে চলেছে লায়ন্স ক্লাব অব আগরতলা সিটি।এই ক্লাবেরই অন্তর্ভুক্ত "লায়ন্স ক্লাব অব আগরতলা সিটি নারীশক্তি" এর সদস্যারা গত ৯ নভেম্বর(শনিবার) বামুটিয়ার অন্তর্গত নেপালি বস্তী এলাকায় এক উল্লেখযোগ্য পদক্ষেপের সূচনা করেন।




এদিন 
"লায়ন্স ক্লাব অব আগরতলা সিটি নারীশক্তি" ক্লাবের সভাপতি লায়ন বাবলি দাস এর উদ্যোগে উক্ত এলাকার নারীদের স্বনির্ভর করার লক্ষ্যে একটি সেলাই প্রশিক্ষণ কেন্দ্রের শিলান্যাস কর্মসূচী সম্পন্ন হয়।
এই মহতি উদ্যোগের উদ্বোধন করেন ডিসট্রিক্ট - ৩২২জি এর গভর্নর লায়ন সুধীর চৌধুরী।বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রাক্তন 
ডিসট্রিক্ট গভর্নর লায়ন ডঃ এস কে ধর এবং এলাকার বিধায়ক তথা লায়ন কৃষ্ণধন দাস।এছাড়াও উপস্থিত ছিলেন ফার্স্ট লেডি অব দা ডিসট্রিক্ট লায়ন রিঙ্কু চৌধুরী, লায়ন শেখরেশ ভট্টাচার্য,রিজিয়ন চেয়ারপার্সন লায়ন বিশ্বনাথ দাস, লায়ন্স ক্লাব অব আগরতলা সিটি নারীশক্তি এর অ্যাডমিনিস্ট্রেটর লায়ন প্রোফেসর জে আর ভট্টাচার্য সহ আগরতলা সিটি ক্লাবের অন্যান্য সদস্যরা।

 বক্তব্য রাখতে গিয়ে ডিসট্রিক্ট - ৩২২জি এর গভর্নর লায়ন সুধীর চৌধুরী বলেন, আগামীদিনে ত্রিপুরায় একটি উন্নতমানের চক্ষু হাসপাতাল গড়ার পরিকল্পনা রয়েছে।এই প্রসঙ্গে হাসপাতাল গড়ে তোলার জন্য ত্রিপুরা সরকারের নিকট জমির সহায়তা উল্লেখ করেন। 
বিধায়ক কৃষ্ণধন দাস তার বক্তব্যে উন্নতমানের চক্ষু হাসপাতাল গড়ে তোলার জন্য যতটুকু জমি প্রয়োজন তিনি তার এলাকায় সেই জমি দেওয়ার বিষয়ে নিশ্চিত করেন।পাশাপাশি তার এলাকায় সেলাই প্রশিক্ষণ কেন্দ্র গড়ে তোলার জন্য লায়ন্স ক্লাব অব আগরতলা সিটি নারীশক্তি এর ভূয়সী প্রশংসা করেন এবং সার্বিক সহযোগিতার হাতও বাড়িয়ে দেবার প্রতিশ্রুতি দেন।এদিনের অনুষ্ঠানে এলাকার পঞ্চায়েত প্রধান সহ উৎসাহী মহিলাদের ভীড় ছিলো চোখে পড়ার মতো।

ছবিঃ নিজস্ব
১৩ই নভেম্বর ২০১৯           

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

Responsive Ads Here