ঘোষণা হলো সপ্তম বেতন কমিশনের - আরশি কথা

আরশিকথা ঝলক

Home Top Ad

Responsive Ads Here

Post Top Ad

Responsive Ads Here

মঙ্গলবার, ৯ অক্টোবর, ২০১৮

ঘোষণা হলো সপ্তম বেতন কমিশনের

আগরতলা ডেস্কঃ
 অবসান ঘটলো দীর্ঘ প্রতীক্ষার। সেই সঙ্গে জল্পনারও। সপ্তম বেতন কমিশন প্রদান করার ঘোষণা দিলো রাজ্য মন্ত্রীসভা। মঙ্গলবার(৯অক্টোবর) সন্ধ্যায় মহাকরণে মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব সপ্তম বেতন প্রদানের ঘোষণা দেন। 
যা কার্যকর হবে ১লা অক্টোবর ২০১৮ইং থেকে। সপ্তম বেতন কমিশন লাগু করার জন্য মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব এদিন অভিনন্দন জানান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, বিজেপি'র সর্বভারতীয় সভাপতি অমিত শাহ এবং রাজ্যের অর্থদপ্তরের মন্ত্রী তথা উপমুখ্যমন্ত্রী যীষ্ণু দেববর্মাকে। 
এদিন সাংবাদিক সম্মেলনে উপমুখ্যমন্ত্রী যীষ্ণু দেববর্মা জানান বর্ধিত বেতনক্রম অনুসারে এখন থেকে গ্রুপ ডি এর কর্মচারীরা পাবেন ১৬ হাজার টাকা এবং গ্রুপ সি এর কর্মচারীরা পাবেন ১৮ হাজার টাকা করে, সর্বোচ্চ পেনশন হবে ১ লক্ষ ৭ হাজার ৪শ ৫০ টাকা এবং সর্বনিম্ন পেনশন হবে ৮ হাজার টাকা। 
বক্তব্য রাখতে গিয়ে এদিন রাজ্যের আইনমন্ত্রী রতন লাল নাথ জানান, বাড়ানো হয়েছে পূজার অনুদানও। সপ্তম বেতন কমিশন প্রদানে সরকার ছিলো বদ্ধপরিকর। আর মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেবের জন্যই হয়েছে প্রতিশ্রুতি পূরণ। নিয়মিত সরকারী কর্মচারীদের সর্বনিম্ন বেতন বাড়ানো হয়েছে ২৭০০ টাকা। সাংবাদিক সম্মেলনে এদিন রাজ্যের স্বাস্থ্য দপ্তরের মন্ত্রী সুদীপ রায় বর্মণ জানান, মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেবের সদ ইচ্ছার ফলেই এটা সম্ভব হয়েছে। জোট সরকারের কাছে সপ্তম বেতন কমিশন প্রদান করা ছিলো যথেষ্ট চ্যালেঞ্জের বিষয়। 
এদিনকার এই সাংবাদিক সম্মেলনে উপস্থিত ছিলেন রাজস্বমন্ত্রী এন সি দেববর্মাও।

ছবিঃ সুমিত কুমার সিংহ
৯ই অক্টোবর ২০১৮ইং                  

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

Responsive Ads Here