Type Here to Get Search Results !

সার্বিক উন্নয়ন ছাড়া কখনও একটি রাজ্যকে এগিয়ে নিয়ে যাওয়া সম্ভব নয় : মুখ্যমন্ত্রী

নিজস্ব প্রতিনিধি,আগরতলা,আরশিকথাঃ


রাজ্যের ছেলেমেয়েরা যাতে রাজ্যেই কর্মসংস্থানের সুযোগ পায় সে দিশায় কাজ করছে রাজ্য সরকার। সেই লক্ষ্যে দেশ বিদেশের বিভিন্ন বিনিয়োগকারী সংস্থাকে রাজ্যে বিনিয়োগ করার জন্য অনুকূল পরিবেশ তৈরি করার বিষয়ে রাজ্য সরকার কাজ করছে। সোমবার আইটি ভবনে 'ব্যাসিজ' ফান্ড সার্ভিসের অপারেশন সেন্টারের উদ্বোধন করে মুখ্যমন্ত্রী ডাঃমানিক সাহা একথা বলেন।

মুখ্যমন্ত্রী বলেন, দীর্ঘকাল ধরে রাজ্যবাসী দেখেছে যে রাজ্যের প্রতিভাবান ছেলেমেয়েরা রোজগারের আশায় বহিরাজ্যে চলে যেত। সেখানে গিয়ে তারা নানা প্রতিকূলতার মধ্যে অর্থ উপার্জন করত। কিন্তু বর্তমান রাজ্য সরকার সিদ্ধান্ত নিয়েছে রাজ্যের ছেলেমেয়েদের রাজ্যেই কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি করে দেওয়া হবে। সেই লক্ষ্যে গত বছরের ডিসেম্বর মাসে ‘ডেস্টিনেশন ত্রিপুরা' শীর্ষক এক সম্মেলনের আয়োজন করা হয়েছিল। সেই সম্মেলনে রাজ্য সরকারের পক্ষ থেকে দেশ বিদেশের বিভিন্ন বিনিয়োগকারী সংস্থাকে রাজ্যে বিনিয়োগ করার জন্য আহ্বান জানানো হয়েছিল। রাজ্য সরকারের এই আহ্বানে সাড়া দিয়ে শুধুমাত্র আইটি সেক্টরেই এখন পর্যন্ত ৮টি সংস্থা রাজ্যে বিনিয়োগ করার জন্য এসেছে। এরমধ্যে ব্যাসিজ ফান্ড সার্ভিস অন্যতম একটি। আগামীদিনে এমন আরও সংস্থা রাজ্যে বিনিয়োগ করার জন্য আসবে বলে মুখ্যমন্ত্রী আশাব্যক্ত করেন।



মুখ্যমন্ত্রী বলেন, ব্যাসিজ ফান্ড সার্ভিস রাজ্যে তাদের অপারেশন সেন্টার খোলার ফলে রাজ্যের ছেলেমেয়েদের কর্মসংস্থানের একটা সুযোগ সৃষ্টি হয়েছে। তিনি বলেন, সার্বিক উন্নয়ন ছাড়া কখনও একটি রাজ্যকে এগিয়ে নিয়ে যাওয়া সম্ভব নয়। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি দেশের উন্নয়ন ছাড়া কোনও কিছু ভাবেন না। উত্তর পূর্বাঞ্চলের রাজ্যগুলির উন্নয়নেও প্রধানমন্ত্রী বিশেষ গুরুত্ব দিয়েছেন। অনুষ্ঠানে ‘ব্যাসিজ' ফান্ড সার্ভিসের ম্যানেজিং ডিরেক্টর আদিত্যপুরম শেষাদ্রিনাথ বলেন, গত বছরের ডিসেম্বর মাসে ত্রিপুরায় আয়োজিত 'ইনভেস্টমেন্ট ত্রিপুরা' সামিটের বিজ্ঞাপন দেখেই সংস্থা এখানে কাজ করার আগ্রহ প্রকাশ করেছে। ত্রিপুরায় বিদ্যুৎ, ইন্টারনেট পরিষেবা, যোগাযোগ ব্যবস্থা সহ বিভিন্ন সুযোগ সুবিধা রয়েছে যা বিনিয়োগের জন্য আদর্শ। “ব্যাসিজ' ফান্ড সার্ভিস একটি বিশ্বব্যাপী কোম্পানি। ত্রিপুরায় ব্যাসিজ ফান্ড সার্ভিসের অপারেশন সেন্টার চালু হওয়ার ফলে স্থানীয় ছেলেমেয়েদের কর্মসংস্থানের নতুন পথ খুলে গেল। অনুষ্ঠানে এছাড়াও উপস্থিত ছিলেন তথ্য প্রযুক্তি দপ্তরের সচিব অভিষেক চন্দ্রা, অধিকর্তা ডঃ নরেশ বাবু প্রমুখ।


আরশিকথা ত্রিপুরা সংবাদ


ছবিঃ সুমিত কুমার সিংহ

১১ই জুলাই ২০২২
 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.