তৈরি পোশাক শিল্প উদ্দীপনার জন্য চাহিদা ঋনের স্থগিতাদেশ আরও বাড়ানোর দাবিতে সম্মতি প্রকাশ প্রধানমন্ত্রীরঃ বাংলাদেশ - আরশি কথা

আরশিকথা ঝলক

Home Top Ad

test banner

Post Top Ad

test banner

বৃহস্পতিবার, ১৮ ফেব্রুয়ারী, ২০২১

তৈরি পোশাক শিল্প উদ্দীপনার জন্য চাহিদা ঋনের স্থগিতাদেশ আরও বাড়ানোর দাবিতে সম্মতি প্রকাশ প্রধানমন্ত্রীরঃ বাংলাদেশ

 কে এ বিপ্লব, ঢাকা, আরশিকথা :

 ছোট ও মাঝারি আকারের পোশাক প্রস্তুতকারীরা বড় কারখানার গুলোর মতো সুবিধা থেকে বঞ্চিত হচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা উদ্দীপক প্যাকেজের আওতায় তৈরি পোশাক কারখানার মালিকরা যে ঋন পেয়েছেন তার জন্য আরও ছয় মাস মেয়াদ স্থগিতের সুযোগ বাড়ানোর বিষয়ে সম্মতি প্রকাশ করেছেন।

মঙ্গলবার বিকেলে তৈরি পোশাক শিল্প কারখানা মালিকদের ৩ সদস্যের প্রতিনিধি দলের সাথে বৈঠকে প্রধানমন্ত্রী সম্মতি প্রদান করে।সম্মিলিত পরিষদের প্যানেল নেতা ফারুক হোসেন বিষয়টি নিশ্চিত করে বলেন, শিগগিরই আনুষ্ঠানিক প্রজ্ঞাপন জারি করা হবে।

বাণিজ্যমন্ত্রী টিপু মুন্সী এবং সম্মিলিত পর্ষদের সভাপতিও এই প্রতিনিধি দলের নেতৃত্ব দেন, অন্য সদস্যরা হলেন- বিজিএমইএর সাবেক রাষ্ট্রপতি শফিউল ইসলাম মহিউদ্দিন এবং তার বর্তমান সহ-সভাপতি এস এ মান্নান কোচি।

উদ্দীপনা প্যাকেজের আওতায় সরকার পোশাক রফতানিকারকদের মোট ঋন হিসাবে মোট ১০ হাজার ৫০০ কোটি টাকা বিতরণ করেছে। এটি শ্রমিকদের তিন মাসের মজুরির জন্য ২% সার্ভিস চার্জের জন্য ৫ হাজার কোটি টাকা এবং কাজের মূলধনের জন্য ৪% সুদ সহ আরও একটি টিপি ৩০,০০০ কোটি টাকা বরাদ্দ করেছে।

ঋনের অর্থ পরিশোধ ২৫, জানুয়ারী থেকে শুরু হওয়ার কথা ছিল। তবে প্রতিকূল পরিস্থিতির কারণে পোশাক রফতানিকারীরা ইনস্টলেশনটি শোধ করতে ব্যর্থ হন।

এস এ মান্নান কোচি দ্য বিজনেস স্ট্যান্ডার্ডকে জানিয়েছেন, পোশাক রফতানিকারীদের । ঋন পরিশোধ করার ক্ষমতা নেই, তবে ব্যাংকগুলি যথাসময়ে কিস্তিগুলি শোধ করতে বাধ্য হচ্ছে।

"সে কারণেই আমরা চাহিদা ঋনের স্থগিতাদেশ আরও বাড়ানোর দাবি জানিয়েছিলাম, এবং অবশেষে মাননীয় প্রধানমন্ত্রী তা গ্রহন করেছেন।


আরশিকথা বাংলাদেশ সংবাদ

১৮ই ফেব্রুয়ারি ২০২১


 

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

test banner