রাজ্যে পালিত ঈদ-উল-আজহা : ত্রিপুরা - আরশি কথা

আরশিকথা ঝলক

Home Top Ad

test banner

Post Top Ad

test banner

শনিবার, ১ আগস্ট, ২০২০

রাজ্যে পালিত ঈদ-উল-আজহা : ত্রিপুরা

নিজস্ব প্রতিনিধি,আগরতলা,আরশিকথাঃ
করোনার প্রভাবে একের পর এক উৎসব অনুষ্ঠানের আনন্দ ম্লান হচ্ছে।শনিবার (১ আগস্ট) রাজ্য জুড়ে পালিত হলো ঈদ-উল-আজহা বা কুরবানি ইদ।এক একটি মসজিদে হাতে গোনা কয়েকজন সামাজিক দূরত্ব বজায় রেখে নামাজ পাঠ করেন।
অন্যান্য বছর গেদু মিয়াঁর মসজিদে ব্যাপক সংখ্যক ধর্মপ্রাণ মুসলিম ভিড় জমাতেন।মসজিদের সামনে মেলাও বসতো।এবার তাও উধাও।হাতে গোনা কয়েকজন মসজিদে গিয়ে সকাল সাতটা নাগাদ নামাজ পাঠ করেন।মসজিদের ইমাম জানান,আল্লহ'র কাছে তাদের প্রার্থনা তিনি আর কতদিন কষ্ট হয়ে থাকবেন ! তিনি যেন ক্ষমা করে দেন।করোনা মহামারির তীব্রতা থেকে বিশ্ববাসীকে যেন পরিত্রাণ করেন।
করোনা পরিস্থিতির কারণে সরকারি নিয়মনীতি মেনেই এবছর ঈদ উৎসব পালন করা হয় বলে জানান তিনি।রাজ্যের বিভিন্ন প্রান্তে মসজিদগুলিতে এদিন ধর্মপ্রাণ মুসলিমরা নামাজ পাঠ করেন।তবে সামাজিক দূরত্ব বজায় রেখে অল্প কয়েকজন।অধিকাংশই বাড়িঘরে নামাজ পাঠ করেন।
তারপর চলে ভূরিভোজ।এদিকে জমিয়ত উলেমায় হিন্দের রাজ্য কমিটির সাংগঠনিক সম্পাদক মওলানা জাকির হোসেন বলেন, এই ঈদ রাজ্য ও দেশে শান্তি সম্প্রীতি নিয়ে আসুক।করোনা থেকে মুক্তির জন্য তিনি নামাজের পর দোয়া করেন।সবাইকে আল্লহ'র কাছে করোনা থেকে মুক্তির জন্য দোয়া চাইতে বলেন।সবাইকে সচেতন থাকতে বলেন।গুজবে কান না দেওয়ার আহ্বান জানান।

ছবিঃ সুমিত কুমার সিংহ
আরশিকথা

১লা আগস্ট ২০২০ 

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

test banner