রাজ্যে এলেন হবিগঞ্জ চেম্বার অব কমার্সের প্রতিনিধিরা, ব্যবসায়িক সম্পর্কের উন্নতিতে গুরুত্ব - আরশি কথা

আরশিকথা ঝলক

Home Top Ad

Responsive Ads Here

Post Top Ad

Responsive Ads Here

শনিবার, ২৮ জুলাই, ২০১৮

রাজ্যে এলেন হবিগঞ্জ চেম্বার অব কমার্সের প্রতিনিধিরা, ব্যবসায়িক সম্পর্কের উন্নতিতে গুরুত্ব


তন্ময় বনিক,আগরতলাঃ
 বাংলাদেশ ও ত্রিপুরার মধ্যে ব্যবসায়িক সম্পর্ক আরও উন্নত করতে আগ্রহী দুই পারের ব্যবসায়ীরাই। বিষয়টি দুই দেশের কেন্দ্রীয় সরকারের উপর নির্ভর করলেও ব্যবসায়ীরা এবিষয়ে যেমন আন্তরিক তেমনি আশাবাদীও। অল ত্রিপুরা মার্চেন্ট অ্যাসোসিয়েশনের আমন্ত্রণে সাড়া দিয়ে বাংলাদেশের হবিগঞ্জ চেম্বার অব কমার্সের চারজনের এক প্রতিনিধি দল আগরতলায় এসেছেন। দুইদিনের সফরে আসেন তারা। 
শনিবার(২৮জুলাই) অল ত্রিপুরা মার্চেন্ট অ্যাসোসিয়েশনের  সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠক হয় হবিগঞ্জ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির। তাদের মূলত আলোচনা হয় কাচ ও চা শিল্পের উন্নয়ন নিয়ে। ত্রিপুরায় কাঁচ তৈরির কোনও কারখানা নেই। অথচ বাংলাদেশের শ্রীহট্টে ভালো মানের সিলিকা বালু রয়েছে। যা দিয়ে উন্নতমানের কাঁচ তৈরি হতে পারে। ত্রিপুরা মার্চেন্ট অ্যাসোসিয়েশন চাইছে শ্রীহট্টের এই কাঁচামাল কাজে লাগিয়ে রাজ্যে কাঁচ তৈরির কারখানা গড়ে উঠুক। রাজ্যের চা শিল্পের উন্নয়ন নিয়েও আগ্রহী মার্চেন্ট অ্যাসোসিয়েশন। বাংলাদেশের সঙ্গে তারা চায়ের আমদানি রপ্তানি বাণিজ্যের উন্নয়ন চান। 
রবিবার(২৯জুলাই) হবিগঞ্জ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি এবং অল ত্রিপুরা মার্চেন্ট অ্যাসোসিয়েশনের প্রতিনিধিরা যৌথভাবে ত্রিপুরা টি ডেভলাপমেন্ট কর্পোরেশনের চেয়ারম্যান সন্তোষ সাহার সঙ্গে সাক্ষাৎ করেন। তাতে বেশকিছু গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত হতে পারে বলে মনে করা হচ্ছে। এদিকে হবিগঞ্জ চেম্বার অব কমার্সের প্রতিনিধিরা ত্রিপুরা মার্চেন্ট অ্যাসোসিয়েশনকে আগামী ৪ আগস্ট বাংলাদেশে যাওয়ার আমন্ত্রণ জানিয়েহেন। অ্যাসোসিয়েশন তা সাদরে গ্রহণ করেছে।

ছবিঃ সুমিত কুমার সিংহ
২৮শে জুলাই ২০১৮ইং      

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

Responsive Ads Here