ত্রিপুরা ও পশ্চিমবঙ্গে গণহত্যার বিরুদ্ধে দেশব্যাপী প্রতিবাদ কর্মসূচী বামফ্রন্টের - আরশি কথা

আরশিকথা ঝলক

Home Top Ad

Responsive Ads Here

Post Top Ad

Responsive Ads Here

মঙ্গলবার, ২৪ জুলাই, ২০১৮

ত্রিপুরা ও পশ্চিমবঙ্গে গণহত্যার বিরুদ্ধে দেশব্যাপী প্রতিবাদ কর্মসূচী বামফ্রন্টের

বিশেষ প্রতিনিধি,আগরতলাঃ
 ত্রিপুরা ও পশ্চিমবঙ্গে গণহত্যার বিরুদ্ধে দিল্লীতে সংসদের সামনে প্রতিবাদে সামিল হন বামফ্রন্টের সাংসদরা। বিভিন্ন রাজ্য থেকে বামফ্রন্টের নেতারাও মঙ্গলবার(২৪জুলাই) দিল্লীতে এই প্রতিবাদ কর্মসূচীতে সামিল হন। একই সঙ্গে দেশের বিভিন্ন রাজ্যে প্রতিবাদ আন্দোলন সংগঠিত হয়।
 
আগরতলায় ত্রিপুরা রাজ্য বামফ্রন্ট কমিটির পক্ষ থেকে প্রতিবাদ মিছিল ও সভা করা হয়। মেলারমাঠ থেকে এই মিছিল শুরু হয়ে শহরের বিভিন্ন পথ পরিক্রমা করে। 
তাতে অংশ নেন সিপিএম এর রাজ্য সম্পাদক বিজন ধর, দলের পশ্চিম জেলা কমিটির সম্পাদক পবিত্র কর, কেন্দ্রীয় কমিটির সদস্যা রমা দাস, প্রাক্তন মন্ত্রী মানিক দে সহ অন্যান্য নেতৃত্বরা। তারপর পথসভায় বক্তব্য রাখতে গিয়ে সিপিএম রাজ্য সম্পাদক কেন্দ্র ও রাজ্য সরকারকে একহাত নেন।
তিনি বলেন, ৩রা মার্চ সরকার বদলের পর থেকেই ত্রিপুরায় গুন্ডারাজ কায়েম হয়েছে। সারা রাজ্যে চলছে সন্ত্রাস। নির্বাচনের আগে দেওয়া কোনও প্রতিশ্রুতিই রাখা হচ্ছেনা। বলা হয়েছিলো ঘরে ঘরে চাকরি দেবে আর এখন বলছে চতুর্থ শ্রেণীর চাকরীর জন্য পরীক্ষা দিতে হবে। তিপ্রাল্যান্ড ইস্যুতে উপজাতিদের বিভ্রান্ত করা হয়েছে বলে অভিযোগ করেন তিনি। সপ্তম বেতন কমিশন ইস্যুতে রাজ্য সরকারকে কটাক্ষ করে বলেন, এই সরকারের বাবারও ক্ষমতা নেই সপ্তম বেতন কমিশন দেওয়ার। এদিনের কর্মসূচীতে বামফ্রন্টের ছোট শরিকদের নেতৃত্বরাও অংশ নেন। 

ছবিঃ সুমিত কুমার সিংহ
২৪শে জুলাই ২০১৮ইং 

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

Responsive Ads Here