ভারতকেশরীর জন্মজয়ন্তী পালন করলো বিজেপি - আরশি কথা

আরশিকথা ঝলক

Home Top Ad

Responsive Ads Here

Post Top Ad

Responsive Ads Here

শুক্রবার, ৬ জুলাই, ২০১৮

ভারতকেশরীর জন্মজয়ন্তী পালন করলো বিজেপি

তন্ময় বনিক,আগরতলাঃ
ভারত কেশরী ডঃ শ্যামাপ্রসাদ মুখার্জি'র ১১৮ তম জন্মজয়ন্তী উদযাপন করলো প্রদেশ বিজেপি। এই উপলক্ষে শুক্রবার(৬জুলাই) সকালে দলের সদর কার্যালয়ে হয় মূল অনুষ্ঠান। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব,রাজ্য বিজেপি'র সাধারণ সম্পাদিকা প্রতিমা ভৌমিক, বিধায়ক ডাঃ দিলী প দাস, রাজীব ভট্টাচার্য সহ অন্যান্য রাজ্যস্তরের নেতৃত্বরা। 
অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে মুখ্যমন্ত্রী বলেন, বিজেপি'র সংস্থাপক ডঃ শ্যামাপ্রসাদ মুখার্জি'র মার্গ দর্শন করতে পারলেই এই দিনটি পালনের স্বার্থকতা আসবে। তিনি বর্তমান প্রজন্মকে শ্যামাপ্রসাদ মুখার্জি'র জীবন আদর্শ লক্ষ্য করে এগিয়ে যাওয়ার আহবান জানান। তাঁর আত্মত্যাগ, দেশের জন্য আত্মবলিদানের কথা স্মরণ করিয়ে দেন মুখ্যমন্ত্রী। 
অনুষ্ঠানের শুরুতে শ্যামাপ্রসাদ মুখার্জি'র প্রতিকৃতিতে পুষ্পার্ঘ অর্পণ করে শ্রদ্ধা জানান উপস্থিত সবাই।
প্রসঙ্গত, ১৯০১ সালের ৬ জুলাই জন্মগ্রহণ করেছিলেন ভারত কেশরী। বাংলার বাঘ স্যার আশুতোষ মুখার্জি'র সুযোগ্য সন্তান ডঃ শ্যামাপ্রসাদ মুখার্জি জহরলাল নেহেরুর মন্ত্রিসভায় শিল্পমন্ত্রী ছিলেন। তিনি ভারতীয় জনসংঘ প্রতিষ্ঠা করেন যা পরবর্তী সময় ভারতীয় জনতা পার্টি হয়। তিনি ছিলেন একাধারে পণ্ডিত, দার্শনিক, সাংবাদিক, আইনজীবী। মাত্র ৩৩ বছর বয়েসে কোলকাতা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হয়েছিলেন। ১৯২২ সালে সুধা দেবীর সঙ্গে বিবাহ বন্ধনে আবদ্ধ হন তিনি। মাত্র ৫১ বছর বয়েসে ১৯৫৩ সালের ২৩ জুন কাশ্মীরে বন্দী অবস্থায় রহস্যজনক ভাবে মৃত্যু হয় ভারত কেশরীর।

ছবিঃ সুমিত কুমার সিংহ
৬ই জুলাই ২০১৮ইং 

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

Responsive Ads Here