বেশ ঘটা করেই রাজ্যে পালিত মহাত্মা গান্ধীর জন্মসার্ধশতবার্ষিকী - আরশি কথা

আরশিকথা ঝলক

Home Top Ad

Responsive Ads Here

Post Top Ad

Responsive Ads Here

মঙ্গলবার, ২ অক্টোবর, ২০১৮

বেশ ঘটা করেই রাজ্যে পালিত মহাত্মা গান্ধীর জন্মসার্ধশতবার্ষিকী

আগরতলা ডেস্কঃ
 জাতির জনক মহাত্মা গান্ধীর রাজ্যেই জন্মগ্রহণ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। গান্ধীজীর ডাকে সাড়া দিয়ে পুরো ভারতবাসী যেমন আন্দোলিত হতো তেমনি নরেন্দ্র মোদির আবেদনে সাড়া দিয়ে দেশের স্বয়ংসম্পূর্ণ নাগরিকরা তাদের এলপিজি সিলিন্ডারে ভর্তুকি ছেড়ে দিয়েছে। গান্ধীজীর ১৫০তম জন্মজয়ন্তীতে এভাবেই জাতির জনকের সঙ্গে বর্তমান প্রধানমন্ত্রীর তুলনা টানলেন মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব। মঙ্গলবার(২ অক্টোবর) রবীন্দ্রভবনে বেশ ঘটা করে মহাত্মা গান্ধীর জন্মসার্ধশতবার্ষিকী উদযাপন করা হয়। 
 এর আগে রাজ্যে কখনও জাতির জনকের জন্মজয়ন্তী এতটা আড়ম্বরপূর্ণভাবে উদযাপন করতে দেখা যায়নি। অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী ছাড়াও ছিলেন উপমুখ্যমন্ত্রী যীষ্ণু দেববর্মা, শিক্ষামন্ত্রী রতনলাল নাথ, রাজস্বমন্ত্রী এন সি দেববর্মা সহ অন্যান্যরা। 
অনুষ্ঠানে চিত্র প্রদর্শনী, চড়কার সাহায্যে সুতো কাটা, দৈনন্দিন জীবনে ব্যবহারিক পোশাকের সাজানো পসরা সবক'টিরই উদ্বোধন করেন মুখ্যমন্ত্রী। এদিকে রাজ্য সরকারের নির্দেশে বিভিন্ন স্কুলগুলিতেও গান্ধীজয়ন্তী উদযাপন করা হয়েছে। এই দিনটিকে স্বচ্ছতা দিবস হিসেবে পালন করা হয়। এবছর গান্ধীজয়ন্তীকে এক অন্যমাত্রায় পালন করা হয়েছে। কেন্দ্রীয় সরকারের লক্ষ্য - গান্ধীজির জন্মজয়ন্তীতে তাঁর স্বপ্নের স্বচ্ছ ভারত গড়ে তোলা।

ছবিঃ সুমিত কুমার সিংহ
২রা অক্টোবর ২০১৮ইং       

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

Responsive Ads Here