ভারত ছাড়ো আন্দোলন দিবসে বিক্ষোভ কর্মসূচির তথ্য দিয়ে সাংবাদিক সম্মেলন পবিত্র কর এরঃ ত্রিপুরা - আরশি কথা

আরশিকথা ঝলক

Home Top Ad

test banner

Post Top Ad

test banner

মঙ্গলবার, ১০ আগস্ট, ২০২১

ভারত ছাড়ো আন্দোলন দিবসে বিক্ষোভ কর্মসূচির তথ্য দিয়ে সাংবাদিক সম্মেলন পবিত্র কর এরঃ ত্রিপুরা

নিজস্ব প্রতিনিধি,আগরতলা,আরশিকথাঃ


ভারত ছাড়ো আন্দোলন দিবসে দেশের ছয় শতাধিক জেলায় বিক্ষোভ কর্মসূচি পালন করেছে সারা ভারত কৃষক সভা, খেতমজুর ইউনিয়ন ও কৃষি শ্রমিক ইউনিয়ন। মোট ১১ দফা দাবিতে এই কর্মসূচি পালন করা হয়। ত্রিপুরায় ৮৪টি জায়গায় এই আন্দোলন কর্মসূচি পালন করা হয়েছে। সোমবার এই আন্দোলনের পর মঙ্গলবার সাংবাদিক সম্মেলন করে এই কথাগুলি জানান কৃষক সভার রাজ্য সম্পাদক পবিত্র কর।

তিনি দাবি করেন আগরতলায় তাদের কর্মসূচিতে প্রায় সাড়ে চার হাজার লোক হয়েছে। তাদের উল্লেখযোগ্য দাবিগুলি হল, কালো কৃষি আইন বাতিল করা, বিদ্যুৎ বিল প্রত্যাহার, শ্রমিকদের স্বার্থের পরিপন্থী চারটি শ্রম কোড বাতিল করা, করোনা পরিস্থিতিতে আয়কর বহির্ভূত পরিবারগুলিকে মাসে সাড়ে সাত হাজার টাকা এবং মাথাপিছু ১০ কেজি করে খাদ্যশস্য বিনামূল্যে প্রদানসহ আরো কিছু।

সাংবাদিক সম্মেলনে সমর চক্রবর্তী এবং শ্যামল দে-ও ছিলেন। শ্রীকর এদিন করোনা পরিস্থিতিতে স্বাস্থ্য পরিসেবা এবং টিকাকরণ প্রক্রিয়া নিয়েও রাজ্য সরকারের সমালোচনা করেন। তিনি বলেন, উপযুক্ত চিকিৎসার অভাবে, অক্সিজেনের অভাবে, রক্তের অভাবে রোগী মারা যাচ্ছে। ১৮ থেকে ৪৫ বছর পর্যন্ত বয়সীদের ৫০ শতাংশ এখনো টিকা-ই পায়নি। এখন শিশুদেরও আক্রান্ত হওয়ার সম্ভাবনা রয়েছে। আর সরকার প্রচার করছে ৯০ শতাংশের ওপর টিকাকরণ হয়ে গেছে। তিনি গণতন্ত্র রক্ষার জন্য এবং নিজেদের অধিকার রক্ষায় সকলকে এগিয়ে আসার আহ্বান জানান।


আরশিকথা ত্রিপুরা সংবাদ


ছবিঃ সুমিত কুমার সিংহ

১০ই আগস্ট ২০২১
 

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

test banner