Type Here to Get Search Results !

মন্দায় বাংলাদেশ-ভারত পরস্পরকে সহযোগিতা করবে: রাষ্ট্রপতি, বাংলাদেশ

আবু আলী

ঢাকা, আরশিকথা ॥

করোনা মহামারির অভিঘাত ও রাশিয়া-ইউক্রেন যুদ্ধের জের ধরে সৃষ্ট পরিস্থিতি উত্তরণে আঞ্চলিক সহযোগিতাকে গুরুত্বপূর্ণ মানছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। বৈশ্বিক মন্দার এই সময়টাতে বাংলাদেশ ও ভারত একে অপরকে সহযোগিতার করবে বলে আশা প্রকাশ করেছেন তিনি।

ঢাকায় ভারতের নতুন হাইকমিশনার প্রণয় ভার্মা বৃহস্পতিবার সন্ধ্যায় বঙ্গভবনে রাষ্ট্রপতির কাছে পরিচয়পত্র পেশ করার সময় তিনি এসব কথা বলেন।রাষ্ট্রপতির প্রেস সচিব মো. জয়নাল আবেদীন পরে এ বিষয়ে সাংবাদিকদের ব্রিফ করেন।আবদুল হামিদ বলেন, ‘বর্তমান প্রেক্ষাপটে বৈশ্বিক সমস্যা বিশেষ করে করোনা মহামারি ও রাশিয়া-ইউক্রেন যুদ্ধের ফলে সৃষ্ট পরিস্থিতি মোকাবিলায় আন্তঃদেশীয় সহযোগিতা খুবই গুরুত্বপূর্ণ।’বাংলাদেশ ও ভারত এই পরিস্থিতি থেকে উত্তরণে বিভিন্ন ক্ষেত্রে একে অপরকে সহযোগিতা করবে বলে আশা প্রকাশ করেন তিনি।

ভারতের নতুন হাইকমিশনারকে স্বাগত জানিয়ে রাষ্ট্রপতি বলেন, ভারত বাংলাদেশের পরীক্ষিত বন্ধু। মহান মুক্তিযুদ্ধে সহযোগিতার জন্য ভারত সরকার ও দেশটির জনগণকে ধন্যবাদ জানান আবদুল হামিদ।তিনি বলেন, ‘সেই থেকেই বাংলাদেশ ও ভারতের দ্বিপাক্ষিক সম্পর্ক বিভিন্ন ক্ষেত্রে ক্রমান্বয়ে সম্প্রসারিত হচ্ছে।’রাষ্ট্রপতি আশা করেন ভারতের নতুন হাইকমিশনার দায়িত্ব পালনকালে দুই দেশের মধ্যে বিদ্যমান সম্পর্ক নতুন উচ্চতায় পৌঁছবে।

সাক্ষাৎকালে ভারতের নতুন হাইকমিশনার বলেন, বাংলাদেশের সঙ্গে সহযোগিতা বৃদ্ধি ও সম্পর্ক উন্নয়নে গুরুত্ব দেয় তার দেশ। বাংলাদেশে দায়িত্ব পালনে রাষ্ট্রপতির সার্বিক সহযোগিতা কামনা করেন তিনি।

রাষ্ট্রপতির কার্যালয়ের সচিব সম্পদ বড়ুয়া, সামরিক সচিব মেজর জেনারেল এস এম সালাহউদ্দিন ইসলাম এবং সচিব সংযুক্ত মো. ওয়াহিদুল ইসলাম খান এ সময় উপস্থিত ছিলেন।


আরশিকথা বাংলাদেশ সংবাদ

২৭শে অক্টোবর ২০২২

 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.