ঢাকায় বঙ্গবন্ধু স্মারকগ্রন্থের মোড়ক উন্মোচন ১১ অক্টোবর - আরশি কথা

আরশিকথা ঝলক

Home Top Ad

Responsive Ads Here

Post Top Ad

Responsive Ads Here

শনিবার, ১৩ জুলাই, ২০১৯

ঢাকায় বঙ্গবন্ধু স্মারকগ্রন্থের মোড়ক উন্মোচন ১১ অক্টোবর

প্রভাষ চৌধুরী, ঢাকা ব্যুরো এডিটর: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে বাংলাদেশ-ভারত যৌথ উদ্যোগে প্রকাশিতব্য আন্তর্জাতিক স্মারকগ্রন্থের মোড়ক উন্মোচন অনুষ্ঠানের পূর্ণাঙ্গ প্রস্তুতি-কমিটি গঠন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (১২ জুলাই)সন্ধ্যায় ঢাকার ৩২, তোপখানা রোডের চট্টগ্রাম ভবনের ৯ তলার মিলনায়তনে এ সভার আয়োজন করা হয়। আলোচনা সভায় সভাপতিত্ব করেন ‘বঙ্গবন্ধু জন্মশতবর্ষ আন্তর্জাতিক স্মারকগ্রন্থ প্রকাশনা পর্ষদ’র পূর্ণাঙ্গ প্রস্তুতি-কমিটির আহ্বায়ক রেজাউল হক চৌধুরী মুশতাক ।অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন সাংস্কৃতিক ব্যক্তিত্ব সৈয়দ হাসান ইমাম।
এছাড়াও কবি অসীম সাহা , সিনিয়র সাংবাদিক সোহরাব হাসান, কবি কাজী রোজী, ড. শাহাদাৎ হোসেন নিপু, সিরাজুল ইসলাম মুনির, ডা. মামুন আল মাহতাব, আগরতলা থেকে আগত শিক্ষাবিদ ও বঙ্গবন্ধু গবেষক ড. দেবব্রত দেব রায়, ড. আশিস কুমার বৈদ্য ও সম্পাদিকা ও লেখিকা নিয়তি রায় বর্মন প্রমুখ বক্তব্য রাখেন।
আলোচনা সভায় উপস্থিত ছিলেন, সিনিয়র সহকারী সচিব মনদীপ ঘরাই, লেখক খোরশেদ আলম বিপ্লব, জহির রায়হান, প্রভাষ চৌধুরী, মানিক আহমেদ, তাহমিনা বেগম, রমজান বিন মোজাম্মেল, রবীন্দ্র সংগীত শিল্পী মহাদেব ঘোষ, স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শিল্পী বুলবুল মহালনবীশ, কবি অঞ্জনা সাহা,সঙ্গীত শিল্পী কণ্ঠশিল্পী সুলতানা পারভীন রুমা, রুপশ্রী চক্রবর্তী, শাহতাজ মুনমুন, জামাল উদ্দীন,কবি মাহাবুবা লাকি ও আগরতলা থেকে আসা সঙ্গীত শিল্পী স্বর্ণিমা রায়, প্রাবন্ধিক সেবিকা ধর, লেখক টিংকু রঞ্জন দাস, কবি রতন আচার্য প্রমুখ।
 
চলতি বছরের ১১ অক্টোবর (শুক্রবার) ঢাকার বাংলা একাডেমির আবদুল করিম সাহিত্য বিশারদ মিলনায়তনে এই আন্তর্জাতিক স্মারকগ্রন্থের মোড়ক উন্মোচন অনুষ্ঠান হবে।

১৩ই এপ্রিল ২০১৯

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

Responsive Ads Here