সারাদেশের সঙ্গে রাজ্যেও রক্তদানঃ ত্রিপুরা - আরশি কথা

আরশিকথা ঝলক

Home Top Ad

test banner

Post Top Ad

test banner

মঙ্গলবার, ২৩ মার্চ, ২০২১

সারাদেশের সঙ্গে রাজ্যেও রক্তদানঃ ত্রিপুরা

নিজস্ব প্রতিনিধি,আগরতলা,আরশিকথাঃ


বীর শহীদ ভগৎ সিং, রাজগুরু ও শুকদেব এর শহীদান দিবসে সারা দেশে একযোগে ১৬৩২টি রক্তদান শিবির হয়। ন্যাশনাল ইন্টিগ্রেটেড ফোরাম ফর আর্টিস্ট অন্ড অ্যাক্টিভিস্ট এর আহ্বানে দেশব্যাপী এই কর্মসূচি পালিত হয়। রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ ভার্চুয়াল ভাষণের মধ্য দিয়ে এর উদ্বোধন করেন। আগরতলায় এন আই এফ এ এ'র সঙ্গে যুব বিকাশ কেন্দ্র ও নিউজ ভ্যানগার্ড এর যৌথ উদ্যোগে আগরতলা প্রেস ক্লাবে রক্তদান শিবির হয়। এখানে মোট ৬০জন রক্তদান করেন।

বিশিষ্টদের মধ্যে উপস্থিত ছিলেন যুব বিকাশ কেন্দ্রের উপদেষ্টা মন্ডলীর সভাপতি তপন লোধ, আগরতলা প্রেসক্লাবের সম্পাদক প্রণব সরকার, নিউজ ভ্যানগার্ড-এর এডিটর সেবক ভট্টাচার্যসহ অন্যান্যরা। শিবিরে তিনজন মহিলা রক্তদাতা ছিলেন।

মঙ্গলবার দেশব্যাপী ব্লাড ডোনেশন ও প্লাজমা ডোনেশন ড্রাইভ 'সংবেদনা' নামক এই কর্মসূচির মূল অনুষ্ঠান হয় হরিয়ানার কার্নাল শহরে। রাষ্ট্রপতি তার ভাষণে দেশে রক্তের অভাবে কারো যেন মৃত্যু না হয় তার জন্য সকল অংশের মানুষকে বিশেষ করে যুবসমাজকে এগিয়ে আসার আহ্বান জানান। অবশেষে খবরে জানা গেছে সারাদেশে এ দিন ১ লক্ষ, ৬১ হাজার ইউনিট রক্ত সংগৃহীত হয়েছে যা কিনা গিনেজ বুক অফ ওয়ার্ল্ড রেকর্ডে স্থান পেতে চলেছে। দেড় হাজার রক্তদান শিবিরের টার্গেট থাকলেও পরবর্তী সময়ে তা বেড়ে ১৬৩২ টি শিবির হয়েছে বলে জানা যায়। রক্তদাতাদের এন আই এফ এ এ'র পক্ষ থেকে শংসাপত্র দেওয়া হয়।


আরশিকথা ত্রিপুরা সংবাদ


ছবিঃ সুমিত কুমার সিংহ

২৩শে মার্চ ২০২১
 

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

test banner