আগরতলায় বাংলাদেশের স্বাধীনতা দিবস উদযাপন - আরশি কথা

আরশিকথা ঝলক

Home Top Ad

Responsive Ads Here

Post Top Ad

Responsive Ads Here

মঙ্গলবার, ২৬ মার্চ, ২০১৯

আগরতলায় বাংলাদেশের স্বাধীনতা দিবস উদযাপন

আরশিকথা ডেস্কঃ
জমকালো আয়োজনের মধ্য দিয়ে ত্রিপুরার আগরতলায় বাংলাদেশের ৪৯তম মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন করলো বাংলাদেশ সহকারী হাইকমিশন। মঙ্গলবার (২৬ মার্চ) দিনব্যাপী নানা কর্মসূচিতে বিশেষ অনুষ্ঠানের আয়োজন করা হয়।
মহান স্বাধীনতার এ দিনটিকে যথাযোগ্য মর্যাদায় উদযাপনের লক্ষে দিবসের শুরুতে সকাল ৭টায় সহকারী হাইকমিশন প্রাঙ্গণে বাংলাদেশের জাতীয় পতাকা উত্তোলন করা হয়। ৭টা ০৫ মিনিটে জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, ৭টা ১০ মিনিটে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে বাংলাদেশের রাষ্ট্রপতি, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী,পররাষ্ট্র মন্ত্রী ও পররাষ্ট্র প্রতিমন্ত্রীর দেয়া বাণী পাঠ করা হয়। সকাল সাড়ে ৭টায় মিশনের কর্মকর্তা/কর্মচারীসহ উপস্থিত সবাই শুদ্ধসুরে বাংলাদেশের জাতীয় সঙ্গীত বাংলাদেশের সঙ্গে একই সময়ে গাওয়া হয়।
পরবর্তীতে সন্ধ্যা ৭টায় আগরতলায় সোনার তরী স্টেট গেস্ট হাউজে মহান স্বাধীনতা দিবস উপলক্ষে বাংলাদেশ সহকারী হাইকমিশনের আয়োজনে রিসেপসন অনুষ্ঠান শুরু হয়। এদিন আরশিকথা অনলাইন বাংলা নিউজ পোর্টালের পক্ষে পরিচালক শান্তনু শর্মা এবং সহপরিচালক (বিনোদন বিভাগ) সপ্তক চ্যাটার্জি পুষ্পস্তবক প্রদানের মাধ্যমে সহকারী হাইকমিশনার কিরীটি চাকমা, প্রথম সচিব মো জাকির হোসেন ভুঁইয়া এবং দ্বিতীয় সচিব মো ইকবাল হোসেন সাহেবকে ৪৯তম স্বাধীনতা দিবস ও জাতীয় দিবসের শুভেচ্ছা ও অভিনন্দন জ্ঞাপন করেন।
এ পর্যায়ে সন্ধ্যা ৭টা মিনিটে স্বাগত বক্তব্য রাখেন বাংলাদেশ সহকারী হাইকমিশনের প্রথম সচিব জনাব মো. জাকির হোসেন ভূঞা। সন্ধ্যা ৭টা ১০ মিনিটে ভারত-বাংলাদেশের জাতীয় সংগীত পরিবেশন করা হয়।
সন্ধ্যা ৭টা ২০ মিনিটে বাংলাদেশের ৪৯তম মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন উপলক্ষ্যে উপস্থিত বিশিষ্টজনদের নিয়ে কেক কাটা হয়।
সন্ধ্যা ৭টা ২৫ মিনিটে সহাকারী হাইকমিশনার কিরীটি চাকমা ও ত্রিপুরা রাজ্য সরকারের প্রতিনিধি দিবস উপলক্ষে বক্তব্য দেন।
সন্ধ্যা ৭টা ৪৫ মিনিটে বাংলাদেশ শিল্পকলা একাডেমি থেকে আগত নৃত্যশিল্পীদের অংশগ্রহণে মনোজ্ঞ নৃত্যানুষ্ঠান অনুষ্ঠিত হয়।
রাত ৮টা ৪৫ মিনিটে অতিথিদের সম্মানে নৈশভোজের ব্যবস্থা করা হয়।
রাত ১০টায় উপস্থিত সুধীজনকে ধন্যবাদ জ্ঞাপনের মাধ্যমে অনুষ্ঠান সমাপ্তি ঘোষণা করা হয় ।


২৬শে মার্চ ২০১৯ইং



কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

Responsive Ads Here