ভারত থেকে ৬০ হাজার মেট্রিক টন ডিজেল আমদানীর প্রস্তাব অনুমোদন - আরশি কথা

আরশিকথা ঝলক

Home Top Ad

Responsive Ads Here

Post Top Ad

Responsive Ads Here

বৃহস্পতিবার, ৩০ জানুয়ারী, ২০২০

ভারত থেকে ৬০ হাজার মেট্রিক টন ডিজেল আমদানীর প্রস্তাব অনুমোদন

আবু আলী, ঢাকা ॥
ভারত থেকে জিটুজি (সরকার টু সরকার) পদ্ধতিতে ২০২০ সালের জন্য ৬০ হাজার মেট্রিক টন ডিজেল আমদানি করবে সরকার। এ জন্য খরচ হবে ৩১৪ কোটি ৩০ লাখ টাকা। এ সংক্রান্ত একটি ক্রয় প্রস্তাব অনুমোদন দিয়েছে সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি।
গতকাল বৃহস্পতিবার শেরে বাংলা নগরের এনইসি কমিটি কক্ষে অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের সভাপতিত্বে সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠকে এ সংক্রান্ত একটি ক্রয় প্রস্তাবের অনুমোদন দেয়া হয়েছে। 
 বৈঠক শেষে মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব নাসিম বেগম বলেন, সরকার টু সরকার ভিত্তিতে ভারতের নুমালীগড় রিফাইনারি লিমিটেড (এনআরএল) থেকে পার্বতীপুর ডিপোতে রেল ওয়াগনের মাধ্যমে ২০২০ সালের জন্য ৬০ হাজার মেট্রিক টন ডিজেল আমদানি করবে বাংলাদেশ পেট্রোলিয়াম করপোরেশন (বিপিসি)। এ জন্য ব্যয় হবে ৩১৪ কোটি ৩০ লাখ টাকা।
তিনি বলেন, জানুয়ারি থেকে আগামী জুন পর্যন্ত সময়ে বিপিসি ৩০ হাজার মেট্রিক টন ডিজেল আমদানি করবে। আগামীতে জুলাই থেকে ডিসেম্বরের জন্য আরও ৩০ হাজার মেট্রিক টন ডিজেল আমদানি করতে হবে। এক্ষেত্রে প্রতি ব্যারেলের প্রিমিয়াম নির্ধারণ করে দেয়া হয়েছে ৫ দশমিক ৫০ মার্কিন ডলার।

৩০শে জানুয়ারি ২০২০

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

Responsive Ads Here